সেনাবাহিনী ও কানাডিয়ান ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক সই

সময় ট্রিবিউন | ২২ নভেম্বর ২০২৩, ২০:১৬

সেনাবাহিনী ও কানাডিয়ান ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক সই

বাংলাদেশ সেনাবাহিনী ও কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (সিইউবি)-এর মধ্যে বুধবার (২২ নভেম্বর) সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে।

সিইউবির সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়ে বলা হয়, ‘বাংলাদেশ সেনাবাহিনীর মতো একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এর ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচন হলো।

‘সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা লাভ করবেন।’

সেনাবাহিনীর শিক্ষা পরিদপ্তর এবং সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের যৌথ উদ্যোগে সমঝোতা স্মারক সই অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং সিইউবির পক্ষে উপ-উপচার্য অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন আহসান এমওইউতে সই করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এবং সিইউবির বোর্ড অফ ট্রাস্টিজের সভাপতি ড. চৌধুরী নাফিজ সরাফাত উপস্থিত ছিলেন।

এ ছাড়া সেনাসদরের সব পিএসও, বিভিন্ন পরিদপ্তরের পরিচালক, সামরিক কর্মকর্তা এবং সিইউবির শিক্ষক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: