কিগালিতে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হয়ে সম্মেলনে যোগ দেবেন শিক্ষামন্ত্রী

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৩ জুলাই ২০২৩, ০২:০৪

সংগৃহীত ছবি

আগামী ১৭ জুলাই তিন দিনব্যাপী উইমেন ডেলিভার-২০২৩ কনফারেন্স বসছে আফ্রিকার সবচেয়ে পরিচ্ছন্ন শহরখ্যাত রুয়ান্ডার রাজধানী কিগালিতে।

ওই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হয়ে যোগ দেবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বাংলাদেশে নারীদের অর্জন তুলে ধরবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যৈষ্ঠ কর্মকর্তা বলেন, আগামী ১৭-২০ জুলাই কিগালিতে উইমেন ডেলিভার কনফারেন্স হবে। রুয়ান্ডার প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। আবার দেশটির জেন্ডার অ্যান্ড প্রটেকশন মিনিস্টার বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে আমন্ত্রণ করেছেন। প্রধানমন্ত্রী না যাওয়ার কারণে শিক্ষামন্ত্রী সরকারপ্রধানের প্রতিনিধি হয়ে সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে।

মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ এ কর্মকর্তা বলেন, সম্মেলনটা খুব গুরুত্বপূর্ণ। ওখানে ৪০ থেকে ৫০ জনের মতো মন্ত্রী থাকবেন। আর বিশ্বের বিভিন্ন দেশ থেকে ছয় হাজার প্রতিনিধি সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে। সম্মেলনে মূলত নারী ইস্যুতে কথা হবে। বিশেষ করে নারীদের স্বাস্থ্য, শিক্ষা, মানবাধিকার ও কর্ম সুযোগ নিয়ে আলোচনা হবে।

জানা গেছে, সম্মেলনের বিভিন্ন সেশনগুলোতে যোগ দেবেন দীপু মনি। বিশেষত, শিক্ষামন্ত্রী ক্লাইমেট একশনে নারীদের অংশ নিয়ে একটি সেশনে গুরুত্বপূর্ণ বক্তব্য দেওয়ার কথা রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: