প্রথম আলোর সম্পাদকের গ্রেপ্তারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

সময় ট্রিবিউন ডেস্ক | ১ এপ্রিল ২০২৩, ২১:৩০

সংগৃহীত
সাংবাদিকতার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের গ্রেপ্তারের দাবি জানিয়েছে তারা।
 
আজ শনিবার (১ এপ্রিল) সকাল ১১টার দিকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এ সময় মতিউর রহমানের কুশ পুত্তলিকা দাহ করা হয়। 
 
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, যতক্ষণ পর্যন্ত প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে আইনানুগ কোনো ব্যবস্থা না নেওয়া হবে, ততক্ষণ আমাদের এই আন্দোলন চলতে থাকবে।
 
এদিকে, একই জায়গায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। এসময় তারা গ্রেফতার প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তিরও দাবি জানান।
 
উল্লেখ্য, স্বাধীনতা দিবসের দিন দৈনিক প্রথম আলোয় একটি প্রতিবেদন মিথ্যা তথ্য দিয়ে প্রকাশের অভিযোগে প্রথম আলোর সাভার প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেফতার করে পুলিশ। তার গ্রেফতারের পর পক্ষে-বিপক্ষে নানা যুক্তি উপস্থাপন করে নানা মহল। এরই ধারাবাহিকতায় আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেন।   
 
এসটি/এসকে  

আপনার মূল্যবান মতামত দিন: