এসএসসি পরীক্ষা চলাকালে অব্যবস্থাপনা: কেন্দ্রসচিবকে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০২২ ১১:১২

সংগৃহীত সংগৃহীত

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা চলাকালীন অব্যবস্থাপনার অভিযোগে নোয়াখালীর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ওই বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহাতে জান্নাত মোসাম্মৎ ফেরদাউস আক্তারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে কেন্দ্র পরিচালনায় অব্যবস্থাপনার অভিযোগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে উপজেলার নজরপুর টুংকু আবদুর রহমান মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে কেন্দ্রসচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের আশপাশে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কিন্তু সেনবাগ সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রের সচিব রাহাতে জান্নাত ফেরদাউস আকতার ১৪৪ ধারা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছেন। এ ছাড়া কেন্দ্রের ভেতরও নানা অব্যবস্থাপনা লক্ষ করা গেছে। তাই কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সেনবাগ উপজেলায় এসএসসির পাঁচটি, দাখিলের দুটি ও এসএসসি ভোকেশনালের একটিসহ মোট আটটি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসব কেন্দ্রে ৪ হাজার ৪৬৭ জন পরীক্ষার্থী ছিল। পরীক্ষার প্রথম দিনে ৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেনি ।



আপনার মূল্যবান মতামত দিন: