এ বছর দেশ সেরা কলেজ রেসিডেনসিয়াল, স্কুল রাজশাহীর পি এন

সময় ট্রিবিউন | ১৭ জুন ২০২২, ২১:৫৬

ফাইল ছবি

এ বছর ২০২২ সালে কলেজ পর্যায়ে দেশ সেরা কলেজ নির্বাচিত হয়েছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, স্কুল পর্যায়ে সেরা স্কুল রাজশাহীর সরকারি পি এন (প্রমথনাথ) বালিকা উচ্চ বিদ্যালয় এবং সেরা কারিগরি স্কুল রংপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ।

এছাড়া দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি সেরা শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের নাম ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৬ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

এবার ২০২২ সালে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক হয়েছেন মানিকগঞ্জের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. রেজাউল করিম, শ্রেষ্ঠ স্কুলশিক্ষক কিশোরগঞ্জের জাবেদা আক্তার জাহান এবং শ্রেষ্ঠ মাদরাসাশিক্ষক ডেমরার তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রধান ড. মুহাম্মদ আবু ইউছুফ।

এদিকে এ বছর শ্রেষ্ঠ জেলা শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তা আর ময়মনসিংহ সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভুঞা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তা নির্বাচিত হয়েছেন।

কলেজ পর্যায়ে সেরা শিক্ষার্থী হলেন রাজবাড়ী সরকারি কলেজ, স্কুলপর্যায়ে ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদরাসা ও কারিগরিপর্যায়ে লালমনিরহাটের সরকারি আদিতমারী গিরিজা শংকর মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা সেরা নির্বাচিত হয়েছে।

মাউশির পরিচালক (প্রশিক্ষণ) ড. প্রবীর কুমার ভট্টাচার্য জানান, চলতি বছরের মার্চে 'শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা-২০২২' এর আয়োজন শুরু হয়। তারপর জেলা ও বিভাগীয় পর্যায়ে এবং সর্বশেষ গত ৫ ও ৬ জুন ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন ক্যাটাগরিতে ২১৩ জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর