বিজিএমইএ'র পরিচালকের দায়িত্বে মা-ছেলে

সময় ট্রিবিউন | ৫ এপ্রিল ২০২১, ২২:০১

বিজিএমইএ বর্তমান সভাপতি রুবানা হক ও তাঁর ছেলে নাভিদুল হক-ফাইল ছবি

তৈরি পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএর নির্বাচনে বর্তমান সভাপতি রুবানা হক ও তাঁর ছেলে নাভিদুল হক বিজয়ী হয়েছেন। দেশের ব্যবসায়িক সংগঠনের পরিচালনা পর্ষদে এমন ঘটনা এই পরথম ঘটলো।

এর আগে রোববার বিজিএমইএর ২০২১-২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন হয়। এতে সংগঠনটির ঢাকা ও চট্টগ্রামের ১ হাজার ৯৯৬ জন ভোট দেন। ভোট গণনা শেষে রাত সাড়ে ১২টার দিকে ফল ঘোষণা করে নির্বাচন বোর্ড। এতে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হয়েছে। অন্যদিকে এ বি এম সামছুদ্দিনের নেতৃত্বাধীন ফোরাম ১১ পরিচালক পদে বিজয়ী হয়েছে। রুবানা হক ও নাভিদুল হক ফোরামের হয়ে নির্বাচন করেন।

রুবানা হকের স্বামী আনিসুল হক ২০০৪ সালের মার্চ থেকে ২০০৫ সালের নভেম্বর পর্যন্ত বিজিএমইএর সভাপতি ছিলেন। পরে তিনি দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করেন। রুবানা হক ২০১৯ সালের এপ্রিলে বিজিএমইএর সভাপতির দায়িত্ব নেন। তিনিই এই সংগঠনের প্রথম নারী সভাপতি।  

নির্বাচনে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হন ফারুক হাসান। তারপর দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ১৫৭টি ভোট পেয়ে নির্বাচিত হন সভাপতি রুবানা হক। চট্টগ্রামের ২০৩ ও ঢাকার ৯৫৪ জন ভোটারের ভোট পান বিজিএমইএর বর্তমান এই সভাপতি। অন্যদিকে তাঁর ছেলে নাভিদুল হক ৯৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি চট্টগ্রামের ১৭৯ ও ঢাকার মালিকদের ৭৬৪টি ভোট পেয়েছেন।

নির্বাচনে অধিকাংশ পদে বিজয়ী হওয়ায় ফারুক হাসানের নেতৃত্ব বিজিএমইএর পর্ষদ গঠিত হবে। ফারুক হাসান হবেন সংগঠনটির পরবর্তী সভাপতি।



আপনার মূল্যবান মতামত দিন: