খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে শনিবার গণ–অনশন করবে বিএনপি

সময় ট্রিবিউন | ১৯ নভেম্বর ২০২১, ০৫:৩৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া-ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তাঁর সুচিকিৎসার দাবিতে আগামী শনিবার (২০ নভেম্বর) ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগরে গণ–অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের তিনি এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘২০ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা মহানগরীসহ সারা দেশে জেলা ও মহানগরে গণ-অনশন কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি।’

মির্জা ফখরুল বলেন, ঢাকায় কোথায় গণ–অনশন কর্মসূচি পালন করা হবে, সেটি ভেন্যু পাওয়া সাপেক্ষে জানানো হবে। কোথাও ভেন্যু পাওয়া না গেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনশন হবে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। দেশে যতটা সম্ভব চিকিৎসকেরা সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছেন। চিকিৎসকেরা বারবার তাঁকে বিদেশে উন্নত হাসপাতালে স্থানান্তর করতে বলেছেন।

খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, রক্ত দেওয়া হয়েছে, আজ এন্ডোস্কোপি করানো হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, এ দেশের যা কিছু চিকিৎসা, তা দেওয়া হয়েছে। কিন্তু এখানে আর সম্ভব নয়। এখন তাঁকে বিদেশে নিতে হবে। তিনি আরও বলেন, চিকিৎসকেরা বলেছেন, খালেদা জিয়ার যে অবস্থা, তাতে তাঁর সমস্যা এখনো সমাধানযোগ্য। কিন্তু সঠিক চিকিৎসা না পেলে যেকোনো মুহূর্তে তিনি এমন অবস্থায় যেতে পারেন, যখন কোনো চিকিৎসা কার্যকর হওয়ার সুযোগ থাকবে না।


আপনার মূল্যবান মতামত দিন: