কঠোর বিধিনিষেধে গ্রেপ্তার ৭৫৬৯ জন

সময় ট্রিবিউন | ১১ আগষ্ট ২০২১, ১৮:১৩

দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। এমন অবস্থায় আজ বুধবার থেকে সারা দেশে সব কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সরকার। অফিস, ব্যাংক, রেস্তোরাঁ, দোকানপাট ও গণপরিবহনসহ প্রায় সবকিছু খুলে দেওয়া হচ্ছে।

ঈদ পরবর্তী টানা ১৯ দিন কঠোর বিধিনিষেধে সড়কে যান চলাচল ছিল কম বেশি। ব্যস্ত সড়কে তল্লাশি চৌকির পাশাপাশি ছিল পুলিশ, সেনাবাহিনী ও র‌্যাবের টহলদল। সব কিছুর মধ্যে প্রতিদিনই ছিল গ্রেপ্তারের ঘটনা। মামলা-জরিমানাও করা হয়েছে।

গতকাল মঙ্গলবার লকডাউনের শেষ দিনে অপ্রয়োজনে বের হওয়ার অপরাধে ঢাকায় ১৯৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে গত ১৯ দিনে রাজধানীতে সাত হাজার ৫৬৯ জন গ্রেপ্তার হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার ৮৪৩ জনকে ৩১ লাখ ১১ হাজার ৪১৫ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আট হাজার ৩৫২টি গাড়ির নামে মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এসব মামলার বিপরীতে এক কোটি ৮৩ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।

সরকারি আদেশে বলা হয়, সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি যথাযথভাবে করতে হবে। গণপরিবহন, বিভিন্ন দপ্তর, মার্কেট ও বাজারসহ যেকোনো প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মূল্যবান মতামত দিন: