বান্দরবানে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মানবাধিকারকর্মী গ্রেপ্তার

সময় ট্রিবিউন | ২৫ জুলাই ২০২১, ২৩:০২

ফাইল ছবি

বান্দরবানে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে এডভোকেট সারাহ সুদীপা ইউনুছ নামের এক মানবাধিকার কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২৪ জুলাই (শনিবার) সকালে বান্দরবান পৌরসভার ৬নং ওয়ার্ডের বনরুপা পাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তবে তার স্বামী ফয়সাল আহমেদ পলাতক রয়েছেন। গত ২২ জুলাই রওশন আরা নামের এক নারী ভিকটিমের পক্ষে শিশু আইনে বান্দরবান জজ কোর্টের আইনজীবী সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী ফয়সাল আহমেদকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠিয়ে দেন। পরে আদালত নির্যাতিত গৃহকর্মীকে চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে (নিরাপদ আবাসন) পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে শিশুটি সেফহোমে রয়েছে।

উল্লেখ্য, বান্দরবানে আইনজীবী দম্পতির বাসায় শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

নির্যাতিত শিশুটি জানায়, তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ‍্যাকা দেয় এবং ঝাড়ু দিয়ে পেটানোসহ নানা ধরনের নির্যাতন করতো। ঈদের আগে শিশুটি সুযোগ পেয়ে ঘর থেকে পালিয়ে যায়। সচেতন এক ব্যাক্তি ঐ শিশুটির নিযার্তনের বণর্না যুক্ত কথা গুলো ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও সাংবাদিকদের জানান, সম্মিলিত প্রচেষ্টায় অপরাধীকে আইনের আওতায় আনা সম্ভব হয়।


আপনার মূল্যবান মতামত দিন: