ঢাবি শিক্ষকের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ

সময় ট্রিবিউন | ২৫ জুলাই ২০২১, ২২:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনেছেন বাংলাদেশ হিন্দু যুব পরিষদের পরিষদের সাধারণ সম্পাদক অমিত ভৌমিক।

শনিবার শাহবাগ থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। থানার পুলিশ এটিকে সাধারণ ডায়েরি হিসেবে অন্তর্ভুক্ত করে অধিকতর যাচাই-বাছাইয়ের জন্য ডিবির সাইবার ক্রাইম ইউনিটে পাঠিয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

অভিযোগপত্রে অমিত ভৌমিক উল্লেখ করেন, হাফিজুর রহমান কার্জন সনাতন ধর্মের ভগবানকে হেয়প্রতিপন্ন করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন, যা সারা বিশ্বে কোটি কোটি সনাতনী ধর্মীয় অনুভূতিতে ব্যাপক আঘাতের শামিল। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার মানসেই হাফিজুর রহমান কার্জন ধর্মীয় অনুভূতিতে আঘাতমূলক কুরুচিপূর্ণ এ পোস্ট করেছেন।

অভিযোগপত্রে সেই পোস্টটির স্ক্রিনশটও সংযুক্ত করা হয়।

এ বিষয়ে ঢাবি অধ্যাপক হাফিজুর রহমান কার্জন বলেন, প্রত্যেক মানুষের ধর্মীয় অনুভূতি খুব গুরুত্বপূর্ণ একটা বিষয়। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া উচিত না। আমার পোস্টে যদি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগে থাকে আমি ক্ষমাপ্রার্থী।

এই অধ্যাপক বলেন, ইতোমধ্যে আমি সেই পোস্টটি আমার ফেসবুক থেকে ডিলেট করে দিয়েছি। সবার কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমাপ্রার্থনাও করেছি।


আপনার মূল্যবান মতামত দিন: