শেরপুরে নৌকার মনোনয়ন পেলেন সাবেক ছাত্রদল নেতা

সময় ট্রিবিউন | ৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৩

ছবিঃ সংগৃহীত

পঞ্চম ধাপের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউপি নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেওয়া হয় গতকাল। শনিবার দিবাগত রাত ১০টা ৫ মিনিটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিকাল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী চারটি পৌরসভা এবং পঞ্চম ধাপের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউপি নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার সাতটি ইউনিয়ন ও শ্রীবরদী উপজেলার একটি ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনয়ন চূড়ান্ত করান্ত হয়। কিন্তু বিতর্ক উঠে ঝিনাইগাতি উপজেলার ২ নং ধানশাইল ইউনিয়নের মনোনীত ব্যাক্তির রাজনৈতিক পরিচয় নিয়ে। এ ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া হয়েছে ছাত্রদলের সাবেক এক সাংগঠনিক সম্পাদককে। তবে এক্ষেত্রে প্রার্থী নামের কিছুটা পরিবরতন করে চাতুরতার পন্থা বেছে নিয়েছেন বলে জানা যায়। নৌকার মনোনয়ন প্রাপ্ত মোঃ এনামুল হক ধানশাইল ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক। তবে তিনি নৌকার মনোনয়ন পেয়েছেন মোঃ তৌফিকুর রহমান নামে।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ভিন্ন আরেক নাম "তৌফিক আনাম" নামে পরিচিত। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি সরকার বিরোধী কর্মকান্ডের প্রচার করেছেন বিভিন্ন সময় যার প্রমাণ সময় ট্রিবিউনের হাতে এসেছে। এছাড়া ২০০১ পরবর্তী সময়ে তার হাতে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতন ও হুমকি ধামকির অভিযোগও রয়েছে।

এদিকে মনোনয়ন ঘোষণার পর ২ নং ধানশাইল ইউনিয়নের আওয়ামীলীগের নেতা কর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এ মনোনয়ন পুনরায় বিবেচনা করে সঠিক ব্যক্তিকে নৌকা প্রদানের জন্য দলীয় হাই কমান্ডের কাছে আবেদন করবেন বলে জানা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন: