ফরিদপুর - ২: আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৪ 

স্টাফ রিপোর্টার, ফরিদপুর  | ২১ অক্টোবর ২০২৩, ১৭:১৩

ফরিদপুর - ২: আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আঃলীগের মনোনয়ন প্রত্যাশী ৪ 
ফরিদপুর নির্বাচনী আসন -২ (নগরকান্দা- সালথা) এ আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগের ৪ জন মনোনয়ন প্রত্যাশী ।
 
তারা হলেন: বর্তমানে উপ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য ও সাবেক সংসদ উপনেতা বর্ষীয়ান রাজনীতিবীদ সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরী , ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ফরিদপুর জেলা পরিষদের সদস্য অধ্যাপক আঞ্জুমানআরা বেগম , জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জুয়েল , নগরকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড: জামাল হোসেন মিয়া ।     
 
মনোনয়ন প্রত্যাশীরা দুইটি উপজেলার ১৯টি ইউনিয়নের গ্রামের বাড়িতে বাড়িতে গিয়ে গণসংযোগ ও উঠান বৈঠক অব্যাহত রেখেছে । এই নির্বাচনী গণসংযোগে প্রথম স্থানে আছে আঞ্জুমান আরা বেগম , ২য় স্থানে রয়েছেন অ্যাড: জামাল হোসেন মিয়া , ৩য় অবস্থানে রয়েছে  সাইফুজ্জামান চৌধুরী জুয়েল এবং চতুর্থ স্থানে রয়েছেন শাহদাব আকবর লাবু চৌধুরী । 
 
সংসদীয় ২ আসনের জনগণের সাথে কথা বললে তারা  যেকারণে লাবু চৌধুরী সাধারণ জনগণকে তার পক্ষে রাখতে পারেননি তার কিছু উল্লেখযোগ্য অংশ তুলে ধরা হলো- সৈয়দা সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থাকার কারণে রাজনৈতিক প্রতিনিধি হিসেবে প্রথমে সৈয়দা সাজেদা চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র আয়মন আকবর চৌধুরী বাবলু প্রায়  বছর তার পক্ষে নগরকান্দা ও সালথা বাসীর দেখভাল করেন । তারপর থেকে সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যু পর্যন্ত তার কনিষ্ঠ পুত্র বর্তমান সাংসদ  শাহদাব আকবর লাবু চৌধুরী দেখভাল করেন । কিন্তু সৈয়দা সাজেদা চৌধুরীর অভিজ্ঞতা জনগণের ভালবাসা ইত্যাদি কোনকিছুই ধরে রাখতে পারে নাই তার সুযোগ্য দুই পুত্র । বিভিন্ন সময়ে দুই উপজেলার দলীয় লোকজন তাদের হাতে নির্যাতনের শিকার হয়েছেন । নির্যাতন শিকারকারীদের মধ্যে রয়েছেন সাবেক সালথা উপজেলার চেয়ারম্যান ও বর্তমানে সালথা উপজেলা আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন । গোট্টি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি আবু জাফর । নগরকান্দা উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদারের পিতার নামে রাস্তার নাম পরিবর্তন এবং সর্বশেষ সালথা উপজেলা পরিষদে তান্ডবে সাধারণ জনগণের পক্ষে অবস্থান না নেওয়া ইত্যাদি । 
 
সরেজমিনে গেলে সালথা ও নগরকান্দার নাম প্রকাশে অনিচ্ছুক জনগণেরা জানান , আঞ্জুমান আরা বেগম নগরকান্দার স্থানীয় সন্তান এবং একজন সাদামনের মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন । দুই উপজেলার এমন কোন বাড়ি নেই যে সে ঐ বাড়িতে গিয়ে আগামী সংসদ নির্বাচনের জন্য নৌকা প্রতিকের পক্ষে ভোট চাচ্ছেন এবং গণ সংযোগ ব্যাহত রেখেছেন । 
 
অ্যাড জামাল হোসেন মিয়া ছাত্র রাজনীতি থেকে উঠে আসা একজন রাজনৈতিক নেতা হয়েছেন । দীর্ঘ দিন সাবেক সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর এপিএস হিসেবে কাজ করেছেন এবং পরিচিতি লাভ করেছেন । তার নিজের বাড়ি তালমা ইউনিয়নে । এ ইউনিয়নের একাধিকবার তার বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম আবু শহীদ মিয়া চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল । তিনি মারা যাবার পরে জামাল হোসেনের মা দেলোয়ারা বেগম নির্বাচিত হোন । বর্তমানে   জামাল হোসেনের বড় ভাই কামাল হোসেন তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ।
 
জামাল হোসেন মিইয়া ২টি স্থানে এগিয়ে আছেন । নিজ ইউনিয়নে ও মিডিয়া অঙ্গনে । মিডিয়া অঙ্গনে এগিয়ে থাকার কারণ জামাল হোসেন মিয়া বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন । বসুন্ধরা গ্রুপের একাধিক পত্রিকা ও টিভি চ্যানেল থাকার কারণে । জামাল হোসেন মিয়া এলাকায় আসলেই বসুন্ধরা গ্রুপের মিডিয়া গ্রুপ তার রাজনৈতিক কর্মকান্ড প্রচার – প্রচারণা করে থাকে। 
সাইফুজ্জামান চৌধুরী জুয়েলে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়নের সুনামধন্য চৌধুরী পরিবারের সন্তান । তিনি জাতীয় পার্টির আমলে নগরকান্দার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন । 

আপনার মূল্যবান মতামত দিন: