সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের জন্য 'এইচএসটিইউ মজার ইস্কুল'র নানা আয়োজন

মশিউর রহমান , হাবিপ্রবি প্রতিনিধি | ২০ ডিসেম্বর ২০২১, ০৫:০৪

ছবিঃ সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত বিশ্ববিদ্যালয়ের আশেপাশের দরিদ্র ছেলে-মেয়েদের বিনামূল্যে শিক্ষা সেবা প্রদান করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় 'এইচএসটিইউ মজার স্কুল'।

'নিরক্ষর মুক্ত দেশ গড়া, মজার ছলে শিখবো মোরা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে প্রতিষ্ঠার শুরু থেকেই নানা কার্যক্রম পরিচালনা করে আসছে সম্পূর্ণ স্বেচ্ছাসেবিকমূলক এই সংগঠনটি। এর অংশ হিসেবে সংগঠনটি মহান বিজয় দিবস, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গত ১৬ ই ডিসেম্বর 'এইচএসটিইউ মজার ইস্কুল'র শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে ইস্কুলের নতুন খাতার মোড়ক উন্মোচন করে তা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো: ইয়াছিন প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক মিজানুর রহমান এবং ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. জুয়েল আহমেদ সরকার, মজার ইস্কুলের সভাপতি মৃন্ময় কুন্ডু দীপ এবং সাধারণ সম্পাদক ফয়সাল রহমান রুহানসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ।

পরবর্তীতে 'এইচএসটিইউ মজার ইস্কুল' এবং অনলাইন বিজনেস প্লাটফর্ম 'Student's E-Commerce Platform' এর মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। স্মারকে স্বাক্ষর করেন 'এইচএসটিইউ মজার ইস্কুল'র এর সভাপতি মৃম্ময় কুন্ডু এবং 'Student's E-Commerce Platform' এর প্রতিষ্ঠাতা সুব্রত কুমার দাস। 

এই সমঝোতা চুক্তি অনুযায়ী 'Student's E-Commerce Platform' আর্থিক সহযোগিতার ক্ষেত্রে 'এইচএসটিইউ মজার ইস্কুল' এর সকল কার্যক্রমে সহযোগিতা করতে ইচ্ছুক বলে উল্লেখ করা হয় এবং চুক্তিটি ডিসেম্বর, ২০২১ থেকে নভেম্বর, ২০২২ সাল পর্যন্ত কার্যকর থাকবে বলে উল্লেখ করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: