জবিতে 'স্পেনিশ ল্যাঙ্গুয়েজ' চালুর নিমিত্তে উপাচার্যের সাথে স্পেন দূতাবাসের সাক্ষাৎ 

জবি প্রতিনিধি | ৩ নভেম্বর ২০২১ ২০:৫৫

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আধুনিক ভাষা ইন্সটিটিউটে নতুন আরেকটি কোর্স 'স্পেনিশ ল্যাঙ্গুয়েজ' অন্তর্ভুক্ত করা হচ্ছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে স্পেন দূতাবাস কর্তৃপক্ষের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৩ নভেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর সাথে স্পেন দূতাবাস উপপ্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো উপাচার্যের কনফারেন্স কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে স্প্যানিশ ল্যাঙ্গুয়েজ কোর্স অন্তর্ভূক্তিকরণ বিষয়ে স্পেন দূতাবাসের সাথে আলোচনা হয়।

সাক্ষাৎকালের সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, আধুনিক ভাষা ইনষ্টিটিউটের পরিচালক জনাব খন্দকার মোন্তাসির হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. কাজী মো. নাসির উদ্দীন, প্রক্টর মো. মোস্তফা কামালসহ স্পেন দূতাবাসের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এবিষয়ে জানতে চাইলে আধুনিক ভাষা ইন্সটিটিউট এর পরিচালক খন্দকার মোন্তাসির হাসান বলেন, কোর্সটি প্রাথমিকভাবে চালু করতে ফিজিক্যালি যে ফ্যাসিলিটিস দরকার, প্রি-কন্ডিশন গুলো দরকার তা স্পেনের উপপ্রধান দেখে গেছেন। আমরা এই ফ্যাসিলিটিস দিতে পারবো। স্পেন থেকে একজন টিচার আসবে তিনি আমাদের আধুনিক ভাষা ইন্সটিটিউট এ কোর্সটি পড়াবেন।



আপনার মূল্যবান মতামত দিন: