জবিতে ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা শুরু

সময় ট্রিবিউন | ৬ অক্টোবর ২০২১, ০৫:০৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ৭ অক্টোবর থেকে বিভিন্ন বর্ষের সশরীরে পরীক্ষা নেওয়া শুরু হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি)।

সশরীরে পরীক্ষা শুরুকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে চলছে ধোয়ামোছার কাজ ও পরীক্ষার প্রস্তুতি। এদিকে পরীক্ষার দিনগুলোতে আগের সময় অনুযায়ী সব রুটে শিক্ষার্থীদের বাস চলাচল করবে।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মণ্ডল বলেন, প্রত্যেক বিভাগকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে যথাযথ নির্দেশনা দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও সরকারি যে নির্দেশনাগুলো আছে সব মেনে পরীক্ষা নেবে। প্রত্যেক বিভাগ আলাদা আলাদা রুটিন দিয়েছে, সকাল-বিকেল পরীক্ষা হবে এবং স্বাস্থ্যবিধি মেনে এক রুমে ২০/৩০ জন, এক বেঞ্চে একজন এভাবে করে স্বাস্থ্যবিধি মানার যে নিয়মকানুন সব মেনে সেভাবে রুটিন তৈরি করেছে। সব প্রস্তুতি সম্পন্ন, রুটিন অনুযায়ী নিয়মিত পরীক্ষা নেওয়া হবে।

রবীন্দ্রনাথ মণ্ডল আরও বলেন, ক্যাম্পাসে শিক্ষার্থীদের বেশি ভিড় যাতে না হয়, সে বিবেচনায় রুটিন তৈরি করা হয়েছে।    

এদিকে পরীক্ষার্থীদের জন্য ৭ অক্টোবর থেকে সপ্তাহে ছয় দিন দৈনিক চলমান যানবাহনগুলো আগের কর্মদিবসের মতো যথারীতি একই সময় যাত্রা শুরুর স্থান থেকে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে এবং ক্যাম্পাস থেকে স্ব-স্ব রুটে বিকেল ৪টায় ছেড়ে যাবে।

এ বিষয়ে জবির পরিবহণ প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ আল মাসুদ বলেন, ৯টার পরীক্ষাকে টার্গেট করে আগের কর্মদিবসের মতো যথারীতি একই সময় যাত্রা শুরুর স্থান থেকে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ে বাস প্রবেশ করবে। দূরপাল্লার বাসগুলোও চলাচল করবে।


আপনার মূল্যবান মতামত দিন: