১৮ অক্টোবর থেকে খুলছে হাবিপ্রবির হল

সময় ট্রিবিউন | ৬ অক্টোবর ২০২১, ০২:৩৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-ফাইল ছবি

মোঃ মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:  

অতিমারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ বন্ধের পর আগামী ১৮ অক্টোবর থেকে আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

এছাড়া আগামী ২১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৫৮ তম একাডেমিক কাউন্সিলে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

করোনা ভাইরাসের টিকা নেয়া সাপেক্ষে শিক্ষার্থীদেরকে হলে উঠতে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়।

হাবিপ্রবির রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক জানান, ১৮ অক্টোবর প্রথম দিনে খুলবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শেখ রাসেল হল। পরের দিন (১৯ অক্টোবর) খুলবে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও ডরমেটরি-২ হল এবং ২০ অক্টোবর খুলবে কবি সুফিয়া কামাল হল, তাজউদ্দিন আহমেদ হল ও আইভি রহমান হল।

রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, আগামী ১৮ অক্টোবর থেকে প্রথম দিকে ৩য়, ৪র্থ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীরা শর্তসাপেক্ষে হলে উঠতে পারবে। বাকী আবাসিক শিক্ষার্থীদের পর্যায়ক্রমে হলে উঠানো হবে।

ডরমেটরি-২ হলের পরিসংখ্যান বিভাগের আবাসিক শিক্ষার্থী নাহিন হাসান পুনরায় হল খুলে দেয়ার অনুভূতি জানিয়ে বলেন, দীর্ঘ ১৯ মাস পর যেহেতু পুনরায় হল খুলছে তাই এটা আমাদের জন্য অবশ্যই খুশির সংবাদ। অনেক দিন পর আবারও নিজের রুমে যাবো, বন্ধু-বান্ধবের সাথে দেখা হবে, সবমিলিয়ে অন্যরকম একটা অনুভূতি কাজ করছে। আশা করি যথাসময়ে ক্লাস কার্যক্রম শুরু হবে এবং এতোদিন ধরে আমাদের যে ক্ষতিগুলো হয়েছে সেগুলো পুষিয়ে দেয়ার জন্য বিনীত অনুরোধ জানাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি।

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ থেকে করোনা মহামারী পরিস্থিতির কারণে হাবিপ্রবির সকল হল সমূহ বন্ধ রাখা হয়েছিল। মহামারী পরিস্থিতির অবনতির কারণে হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত ক্রমান্বয়ে বাড়ানো হয়েছিল। শিক্ষার্থীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়ার মাধ্যমে।


আপনার মূল্যবান মতামত দিন: