জাবিতে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

জাবি প্রতিনিধি  | ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৯

জাবিতে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রক্ত দাতাদের সামাজিক সংগঠন বাধঁন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে। 
 
গতকাল বোধবার ( ২১ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে ছবি চত্বর এলাকায় প্রায় দুই শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে তারা। এই কর্মসূচি সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে।
 
‘একের রক্ত, অন্যের জীবন, রক্তই হোক, আত্মার বাঁধন’ স্লোগানকে ধারণ করে এগিয়ে যাচ্ছে বাঁধন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট। হল ইউনিটের সভাপতি মোঃ সজীব চৌধুরী আবিদ বলেন, “প্রতি বছরের ন্যায় এ বছরও বাঁধন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালন  করেছে। যেখানে দুই শতাধিক ব্যক্তিকে রক্তের গ্রুপ  জানিয়ে দেওয়া হয়। আমাদের এই উদ্যোগটি ছিল সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলির ক্ষুদ্র প্রচেষ্টা" 
 
কর্মসূচির আয়োজন করে রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের কোষাধ্যক্ষ বায়েজিদ আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ এফ.এম. রাফিদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ ইমন হোসাইন এবং অন্যান্য কর্মীবৃন্দ। 
 
এসময় ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন বাঁধন জাবি জোনের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের ছাত্র উপদেষ্টা ও জাবি জোনের সাবেক সভাপতি আহমেদ শাকিল বাঁধন, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার  ইসলাম অপি, সহ-সভাপতি শফিকুল ইসলাম, এছাড়াও বিভিন্ন হল ইউনিটের বাঁধনের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মূল্যবান মতামত দিন: