পর্দা নামলো তৃতীয় কৃষি বিতর্ক উৎসবের

সময় ট্রিবিউন | ১৭ জানুয়ারী ২০২৩ ০৯:২৮

সংগৃহীত সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘের আয়োজনে ৩য় কৃষি বিতর্ক উৎসব ২০২৩ এর জমকালো পর্দা নেমেছে।

৬ ও ৭ জানুয়ারি রোজ শুক্রবার ও শনিবার উৎসবের ট্যাব রাউন্ড, প্রি কোয়ার্টার, কোয়ার্টার এবং সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছিলো। ১৪ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই প্রতিযোগিতার সমাপনী পর্বের ফলাফল ঘোষণা করা হয়েছে। “কৃষি ও প্রযুক্তির সম্মিলনে, উন্মোচিত হোক সম্ভাবনার দুয়ার” এই শিরোনামে আয়োজিত হয় এবারের এ বিতর্ক উৎসবটি।

প্রতিযোগিতায় সারাদেশের মোট ৩২ টি টিম অংশগ্রহন করে। যাদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ডিবেটিং সোসাইটি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালস (বিইউপি) ডিবেটিং ক্লাব ফাইনাল রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা করে বিইউপি বিজয় লাভ করে।

প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে ও ডিবেটিং সংঘের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দোলনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক শাইখ সিরাজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান ।

এছাড়া উপস্থিত ছিলেন বাকৃবি ডিবেটিং সংঘের সহ সভাপতি ড. এম নাহিদ সাত্তার। স্বাগত বক্তব্য প্রদান করেন সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম।



আপনার মূল্যবান মতামত দিন: