শিক্ষক সমিতি ফেডারেশনের কোষাধ্যক্ষ হলেন নোবিপ্রবির অধ্যাপক বাহাদুর

নোবিপ্রবি প্রতিনিধি | ৫ অক্টোবর ২০২২ ২০:১১

সংগৃহীত সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কোষাধ্যক্ষ নির্বাচিত হলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির সভাপতি ও অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

দেশের ৫২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির কার্যকরী সদস্যদের অংশগ্রহণে ২০২২-২৩ মেয়াদের জন্য ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। আজ বুধবার (৫ অক্টোবর) সংগঠনটির নতুন কমিটির ফল প্রকাশ করা হয় এবং নির্বাচিত নেতারা দায়িত্ব গ্রহণ করেন। গত ১৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. সাইয়েদুজ্জামান। নতুন কমিটিতে নির্বাচিত সভাপতি শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. নিজামুল হক ভূইয়া।

এ ব্যাপারে নবনির্বাচিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, শিক্ষকদের বিভিন্ন দাবি আদায়সহ শিক্ষা ও গবেষণার উন্নয়নে শিক্ষক সমিতি ফেডারেশন কাজ করে যাবে।

উল্লেখ্য, অধ্যাপক বাহাদুর এর আগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আন্তর্জাতিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এবার নতুন কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হলেন তিনি। এদিকে, কোষাধ্যক্ষ নির্বাচিত হওয়ায় নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠন তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: