জাবির ইতিহাস বিভাগের সুবর্ণ জয়ন্তী ১৭ই ডিসেম্বর

আব্দুল মান্নান, জাবি প্রতিনিধি | ১৮ সেপ্টেম্বর ২০২২, ২৩:২০

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইতিহাস বিভাগের গৌরবময় ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উদযাপন ও তৃতীয় পুনর্মিলনী আগামী ১৭ই ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

কমিটির আহ্বায়ক হিসেবে ইতিহাস বিভাগের ১৫ ব্যাচের শিক্ষার্থী মোঃ জাহাঙ্গীর আলমকে মনোনিত করা হয়েছে। তিনি জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক জাকসু সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জাবি অ্যালামনাই এসোসিয়েশন সাভার উপজেলার প্রতিষ্ঠাতা আহ্বায়ক।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত সভায় ইতিহাস বিভাগের চেয়ারম্যান ও অ্যালামনাই এর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম আহ্বায়কের নাম ঘোষণা করেন।

পরে আহ্বায়কের প্রস্তাব অনুযায়ী ও সর্বসম্মতিক্রমে আগামী ১৭ই ডিসেম্বর ইতিহাস বিভাগ আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও ইতিহাস বিভাগের তৃতীয় পুনর্মিলনী তারিখর তারিখ নির্ধারণ করা হয়।

আহবায়ক জাহাঙ্গীর আলম বলেন, ‘আপনারা প্রস্তাব এবং সমর্থনের মাধ্যমে আমাকে যে গুরু দায়িত্ব দিলেন, আমার একার পক্ষে তা পালন করা কঠিন। আপনারা পাশে থেকে সহযোগিতা করলে সুন্দরভাবে প্রোগাম সম্পন্ন করা সম্ভব। আমি চাই পুরো বাংলাদেশ জানুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইতিহাস নামে একটি বিভাগ আছে। সারা বিশ্বে জাহাঙ্গীরনগরের যত অ্যালামনাই আছে তারা যেন জানে জাবির ইতিহাস বিভাগ একটি অনুষ্ঠান করছে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি চাই আপনারা শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে আলোকিত করার চেষ্টা করেন। জাহাঙ্গীরনগরে শিক্ষার মান কমে গেছে। এটা দেখে আমাদের খারাপ লাগে, রক্তক্ষরণ হয়। আর যখন আমাদের বিভাগ ভাল কিছু করে তখন আমাদের ভেতরে কম্পন সৃষ্টি হয়। আমাদের ভাল লাগে। আপনারা উদ্যোগ গ্রহণ করেন, বিভাগের যেকোন প্রয়োজনে আমরা সাবেকরা পাশে আছি।

এসময় অন্যান্যের মধ্যে ইতিহাস বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ, অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান, অ্যালামনাই সদস্যবৃন্দ, ইতিহাস বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: