শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি রাবি শিক্ষক সমিতির

আসিফ আজাদ সিয়াম, রাজশাহী বিশ্ববিদ্যালয় | ১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:২২

সংগৃহীত সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের অধ্যাপক ডা:মোইজুর রহমানকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার ঘটনায় জড়িত রাবি ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের শিক্ষার্থী আবু সিনহা সৌমকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ-সম্পাদক অধ্যাপক ড. কুদরত-ই-জাহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১১ সেপ্টেম্বর রাবির অন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার খেলাকে কেন্দ্র করে ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের শিক্ষার্থী আবু সিনহা সৌমিক কতৃক ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের শিক্ষক অধ্যাপক ড. মোইজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় আমরা ক্ষুব্ধ’।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই অনভিপ্রেত ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের শিক্ষার্থী আবু সিনহা সৌমিককে শাস্তি প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি’।

উল্লেখ্য, আবু সিনহা সৌমক ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) রাবি শাখা ছাত্রলীগের সভাপতি। গত ১১ সেপ্টেম্বর রাবির আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার অংশ হিসেবে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিভাগ বনাম ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের খেলা অনুষ্ঠিত হয়। এসময় টাইব্রেকারে রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়। এ সময় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের অধ্যাপক ডাঃ মোইজুর রহমান মিমাংসার জন্য এগিয়ে গেলে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিক তার কলার ধরে টানাহেঁচড়া করে এবং অন্যান্য শিক্ষার্থীদের মারধর করে।



আপনার মূল্যবান মতামত দিন: