ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি | ১৩ আগস্ট ২০২২ ১৮:২৩

সংগৃহীত সংগৃহীত

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভূক্ত সমন্বিত ‘বি’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৩ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ১২ হতে ১টা পর্যন্ত চলে এ ভর্তি পরীক্ষা। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে ক্যাম্পাসে আসা পরীক্ষার্থীদের উচ্ছ্বসিত হতে দেখা গেছে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘বি’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৭ হাজার ৫৮৫ জন। এসময় হলগুলো পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, বি ইউনিটের সম্বনয়কারী, বিভিন্ন অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থীদের জন্য হেল্প ডেস্কের ব্যবস্থা, অভিভাবকদের জন্য থানা গেট সংলগ্ন স্থানে অভিভাবক কর্নার ও ডায়না চত্ত্বরে ভ্রাম্যমাণ আদালতের ব্যবস্থা ছিলো। এছাড়াও পরীক্ষার্থীদের সেবায় নিয়োজিত ছিলেন বিএনসিসি ও রোভার স্কাউট। 

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও পরীক্ষা পরিদর্শন পূর্বে ভাইস চ্যান্সেলর হেল্প ডেস্ক ও অভিভাবক কর্ণার পরিদর্শনকালে আগত অভিভাবকদের সাথে কুশল বিনিময় করেন।



আপনার মূল্যবান মতামত দিন: