জাবি উপাচার্য প্যানেল নির্বাচন : অধ্যাপক আমির হোসেনের নেতৃত্বে প্যানেল ঘোষণা

মান্নান, জাবি প্রতিনিধি | ১১ আগস্ট ২০২২ ০০:৪৫

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের জন্য তিন সদস্যের প্যানেল ঘোষণা করেছে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।

বুধবার (১০ আগস্ট) রাত পৈানে বারোটায় সিনেটের রেজিস্ট্রার্ট গ্রাজুয়েট প্রতিনিধি শেখ মনোয়ার হোসেন সময় ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৬ষ্ট ব্যাচের শিক্ষার্থী ও সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেনের নেতৃত্বে এ প্যানেল গঠিত হয়েছ। প্যানেলের বাকি সদস্যরা হলেন- ইতিহাস বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ও বর্তমান প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান এবং বাংলা বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ও বর্তমান অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নীলিমা।

বিশ্ববিদ্যালয়ের একমাত্র বীর মুক্তিযোদ্ধা শিক্ষক অধ্যাপক ড. মো. আমির হোসেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) সহ নানা স্তরে প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। এছাড়া আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ' এর সভাপতির দায়িত্বও পালন করেছেন।

অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান বাংলাদেশের প্রত্নসম্পদ আবিষ্কারে বিশেষ ভূমিকা রেখেছেন। তার নেতৃত্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ব বিভাগের শিক্ষার্থীরা নরসিংদীর বেলাবো ও শিবপুর উপজেলায় অবস্থিত উয়ারী ও বটেশ্বর নামের দুটি গ্রামব্যাপী একটি প্রত্নতাত্ত্বিক স্থান আবিস্কার করেন।

অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক।

উল্লেখ্য, দীর্ঘ ৮ বছর পর আগামী শুক্রবার (১২ আগস্ট) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশেষ সিনেট সভায় অনুষ্ঠিত হবে উপাচার্য প্যানেল নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী পন্থী শিক্ষকদের থেকে আরও দুটি প্যানেল আসার জোর গুঞ্জন রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: