রাবি অধ্যাপক আনোয়ার উল ইসলামের মৃত্যুতে রাবি উপাচার্যের শোক

রাবি প্রতিনিধি | ১৮ জুন ২০২২, ১৮:২০

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোঃ আনোয়ার উল ইসলাম মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। শুক্রবার (১৭) জুন বিকেল ৩:০০ টার দিকে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডের এক বার্তায় উপাচার্য শোক প্রকাশ করেন।

শোকবার্তায় উপাচার্য বলেন, ‘অধ্যাপক আনোয়ার উল ইসলাম ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ও গবেষক। তিনি মানুষ হিসেবে অত্যন্ত সজ্জন ও বন্ধুবৎসল ছিলেন। বিজ্ঞানে তাঁর অনেক অবদান রয়েছে। দেশের মানুষের জন্য তার আরো বহু কিছু করার ছিল। কিস্তু দুর্ভাগ্যবশতঃ আমাদের একজন মেধাবী শিক্ষককে হারাতে হলো। দেশ একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ও গবেষককে হারালো, যার স্থান সহজে পূরণ হওয়ার নয়। শিক্ষা ও গবেষণায় অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’

শোকবার্তায় উপাচার্য প্রয়াত এই অধ্যাপকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করে অধ্যাপক আনোয়ার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রতিষ্ঠালগ্নে শিক্ষক হিসাবে যোগদান করেন। দীর্ঘ শিক্ষকতা জীবনে বিভাগের সভাপতি, বিজ্ঞান অনুষদের ডীন ও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ ফার্মাসিটিক্যাল সোসাইটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঢাকাস্থ বেসরকারি স্টেট বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: