রুয়েট সিএসই টেকফেস্টে দেশসেরা হাবিপ্রবির ‘স্পাইডার আলফা’

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি  | ৫ জুন ২০২২, ০৮:৩৩

সংগৃহীত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজিত ‘সিএসই টেকফেস্ট-২০২২’ এ ‘লাইন ফলোয়ার রোবট’ ক্যাটাগরিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩১টি টিমের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে হাবিপ্রবির টিম ‘স্পাইডার আলফা’।

স্পাইডার আলফা টিমের সদস্যরা হলেন—হাবিপ্রবির ১৯ ব্যাচের শিক্ষার্থী নয়ন চন্দ্র মজুমদার, ২০ ব্যাচের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম ও জাহিদ হোসাইন রাব্বি। 

টিমের দলনেতা নয়ন চন্দ্র মজুমদার বলেন, হাবিপ্রবিতে আমাদের ১৮ জনের একটি টিম আছে। এই টিম সবসময় আমাদের বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্সকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। আমরা প্রথমবারের মতো লাইন ফলোয়ার রোবট সেগমেন্টে চ্যাম্পিয়ন হয়েছি, যা অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। আজকের এই অর্জনে আমাদের টিম স্পাইডারে সকল মেম্বারের অক্লান্ত পরিশ্রম ও সমান অংশিদারিত্ব রয়েছে।

টিম মেন্টর এবং বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান বলেন, এই অর্জনে আমি খুবই আনন্দিত।তাদের এই অর্জন আমাদের হাবিপ্রবিকে গৌরবান্বিত করেছে। আমাদের স্টুডেন্টরা অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী। তারা যেন এই মেধাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়কে ভালো কিছু অর্জন এনে দিতে পারে সেই চেষ্টা আমরা করে যাব। আমাদের ভাইস চ্যান্সেলর স্যারও এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক।

উল্লেখ্য, রুয়েট প্রতিবছর এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার রুয়েট সিএসই বিভাগ কর্তৃক আয়োজিত ‘রুয়েট সিএসই ফেস্ট ২০২২' কম্পিটিশনে ৮টি ক্যাটাগরিতে দেশের ৬০টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৯৩টি টিম অংশগ্রহণ করে।


আপনার মূল্যবান মতামত দিন: