নোবিপ্রবিতে বাংলা নববর্ষ পালিত

নোবিপ্রবি প্রতিনিধি | ১৫ এপ্রিল ২০২২, ০৪:৩৭

ছবিঃ সংগৃহীত

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)। এ উপলক্ষ্যে দিনের প্রথমভাগে বর্ণাঢ্য এক মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এতে উপস্থিত ছিলেন।

মঙ্গল শোভাযাত্রা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এক বক্তৃতায় বলেন, ‘সবাইকে বাংলা নববর্ষ-১৪২৯ বঙ্গাব্দের আন্তরিক শুভেচ্ছা। বাঙালির জীবনে বাংলা নববর্ষ প্রধানতম একটি অনুষ্ঠান। বাঙালির চিরায়ত এ উৎসবে পুরাতন বছরের জরা- গ্লানিকে ভুলে নতুন বছর সবার জীবনে বয়ে আনুক আনন্দের বার্তা। বাঙালির চিরাচরিত সংস্কৃতি-ঐতিহ্য হৃদয়ে ধারণ করে নতুন বছরে সবাইকে নিয়ে সমৃদ্ধির পথে এগিয়ে যাবো এই প্রত্যাশা করছি। বাংলা নতুন বছর সকলের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি আর সমৃদ্ধি।’

শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ বিভিন্ন অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


আপনার মূল্যবান মতামত দিন: