কুবির মেগা প্রকল্পের ভূমি হস্তান্তর

কুবি প্রতিনিধি | ১১ এপ্রিল ২০২২, ২১:১১

সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অধিকতর উন্নয়ন ও সম্পসারণ প্রকল্পের (মেগা প্রকল্প) ভূমি হস্তান্তর করা হয়েছে। রোববার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ১৯৪.১৯ একর ভূমি দখল হস্তান্তর’ শীর্ষক অনুষ্ঠানে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, প্রক্টর কাজী উমর সিদ্দিকী, কুমিল্লা জেলা প্রশাসনের প্রতিনিধি, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি সহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ প্রমুখ। 

হস্তান্তর প্রসঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ১৯৪.১৯ একর ভূমি জেলা প্রশাসক আমাদেরকে হস্তান্তর করে দিয়েছে। আমরা এই জমিটা পেয়ে গিয়েছি। এটা এখন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জায়গা৷ আমরা এখানে উন্নয়ন প্রকল্প পুরোদমে চালাতে পারবো। হয়তো কাল থেকেই সেনাবাহিনী কাজ শুরু করে দিবে।

প্রসঙ্গত, ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকার 'কুমিল্লা বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প' বাস্তবায়নের দায়িত্বে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ব্যাটালিয়ন ইঞ্জিনিয়ারিং কন্সট্রাকশন ব্রিজ হেডকোয়ার্টার।


আপনার মূল্যবান মতামত দিন: