হাবিপ্রবিতে আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী কৃষি অনুষদ

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি | ২ এপ্রিল ২০২২, ০৮:২৮

বিতর্ক প্রতিযোগিতা

মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উযযাপন উপলক্ষে পক্ষকাল ব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আয়োজনের অংশ হিসেবে অনুষ্ঠিত আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগিতায় সামাজিক বিজ্ঞান অনুষদকে হারিয়ে বিজয়ী হয়েছে কৃষি অনুষদ।

বুধবার বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বের বিতর্কে সামাজিক বিজ্ঞান অনুষদকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কৃষি অনুষদ।

চূড়ান্ত পর্বের বিতর্কে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন কৃষি অনুষদের জারিন তাসনিম। বিতর্কে স্পিকারের দায়িত্ব পালন করেন সুব্রত কুমার প্রামানিক।

পুরো বিতর্ক প্রতিযোগিতায় অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন,সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনসহ বিভাগীয় শিক্ষকবৃন্দ। 

'দুর্বল শিল্পায়নের জন্য আমাদের অর্থনৈতিক সংকটই দায়ী' প্রস্তাবনার পক্ষে বিতর্ক করেন কৃষি অনুষদের জারিন তাসনিম খান, সিয়াম উল হক এবং আফিয়া ফারজানা আনিকা।

অন্যদিকে প্রস্তাবনার বিপক্ষে বিতর্ক করেন সামাজিক বিজ্ঞান অনুষদের আশরাফুল ইসলাম রনি, ইমু রহমান এবং আরেফাতুল জান্নাত পিউ।

চূড়ান্ত পর্বের বিতর্ক শেষে বৃহস্পতিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এসময় বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান।


আপনার মূল্যবান মতামত দিন: