হাবিপ্রবিতে হাল্টপ্রাইজের অনক্যাম্পাস ফাইনাল রাউন্ডে চ্যাম্পিয়ন ‘টিম থ্রিআর বীনস’

হাবিপ্রবি প্রতিনিধি | ২৬ মার্চ ২০২২, ২২:৪২

টিম থ্রিআর বীনস

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ইভেন্টে অংশ গ্রহণকারী সকল টিমের মধ্য থেকে চ্যাম্পিয়ন হয়েছে হাবিপ্রবির ‘টিম থ্রিআর বীনস’প্রতিযোগিতাটি মূলত দুইটি রাউন্ডে বিভক্ত ছিল। প্রথম রাউন্ড ছিল বাছাই পর্ব এবং দ্বিতীয় রাউন্ড ছিল গ্রান্ড ফাইনাল।

গত ২৪ মার্চ অনুষ্ঠিত ফাইনাল রাউন্ডে অনলাইনে বিচারকদের উপস্থিতিতে মোট ৮টি টিম তাদের আইডিয়া স্লাইড উপস্থাপন করেন। বিচারকগণ তাদের মধ্যে থেকে সেরা টিমটিকে নির্বাচন করেন। ২৬ মার্চ, শনিবার হাল্ট প্রাইস অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে চ্যাম্পিয়ন, রানার-আপ এবং সেকেন্ড রানার আপ টিম এর নাম ঘোষণা করা হয়। 'টিম স্ট্রাইভ স্কোয়াড' এবং 'টিম রিকোলোজি' যথাক্রমে ফার্স্ট এবং সেকেন্ড রানার আপ টিম। 

অন ক্যাম্পাস ইভেন্টটিতে ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে ছিলেন শেখ ফরিদ মিলন (কান্ট্রি হেড এন্ড প্রজেক্ট মেনেজার, বিসতা সল্যুশনস লিমিটেড), নাসরিন নাহার বিথি (এসিস্ট্যান্ট প্রফেসর, ডিপার্টমেন্ট অব ডেভেলপমেন্ট স্টাডিজ, হাবিপ্রবি), মোঃ আব্দুল্লাহ আল নাসিম (সিইও এন্ড ফাউন্ডার, পাইওনিয়ার আলফা) এবং আনিল পারাজুলি (স্টার্টআপ এন্ড ইনোভেশন সাপোর্ট এক্সপার্ট, নেপার এগ্রিকালচার মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রাম, সুইসকন্টাক্ট)। 

চ্যাম্পিয়ন টিম ''টিম থ্রিআর বীনস' এর টিম লিডার সুমাইয়া কাকন বলেন, 'বিশ্বাস হচ্ছিল না যখন জানতে পারি আমরা অন ক্যাম্পাস রাউন্ডে প্রথম হয়েছি। কিন্তু কথায় আছে না যে "Hardwork always pays off", তার প্রমাণ পেলাম। আমার টিম মেম্বার প্রতেকে নিজের জায়গা থেকে পরিশ্রম করেছে। সবাইকে ধন্যবাদ জানাই এবং সর্বোপরি হাবিপ্রবি হাল্ট প্রাইজ টিমকে এত সুন্দর ভাবে আয়োজনের জন্য।"

হাল্ট প্রাইজ হাবিপ্রবির ক্যাম্পাস ডিরেক্টর রিফাত হোসেন প্রিমন বলেন, “আমি হাবিপ্রবির সকল শিক্ষার্থীকে ধন্যবাদ দিতে চাই যারা আমাদের ইভেন্টটিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। আশা করি তারা হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজেদের নেতৃত্ব, ব্যবস্থাপনা, দক্ষতা উন্নয়নের সু্যোগ পাবে এবং বৈশ্বিক বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।”

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম বিজনেস আইডিয়া সৃষ্টিকারী বার্ষিক প্রতিযোগিতা। বাংলাদেশসহ পৃথিবীর ১২১ টি দেশের প্রায় ৩০০০ ক্যাম্পাসে এক যোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রেক্ষাপট ভেদে সমস্যার সমাধান কল্পে সেরা আইডিয়া প্রদানকারী দলকে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন কর্তৃক এক মিলিয়ন মার্কিন ডলার পুরুষ্কারে ভূষিত করা হয়।

২০২২ এ হাল্ট প্রাইজের চ্যালেঞ্জ হিসেবে ‘ ২০২৪ সালের মধ্যে ২০০০ কর্মসংস্থান সৃষ্টি করে পৃথিবীকে স্বরূপে ফিরিয়ে আনা।’ এর লক্ষ্য নির্ধারণ করেছে আন্তর্জাতিক ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশন’।


আপনার মূল্যবান মতামত দিন: