পূবালী ব্যাংকের লকার থেকে ১৫ ভরি স্বর্ণ উধাও!

বাকৃবি প্রতিনিধি | ২২ মার্চ ২০২২, ১৯:১৫

পূবালী ব্যাংক লিমিটেড

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাখার লকার থেকে ১৫ ভরি স্বর্ণ গায়েবের অভিযোগ উঠেছে। এই ঘটনার পর তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

সোমবার (২১ মার্চ) দুপুরে ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. নজরুল ইসলাম ফরাজীকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে রোববার ব্যাংকের লকার খুলে স্বর্ণ না পেয়ে ক্ষতিপূরণ দাবি করে লিখিত অভিযোগ করেন বাকৃবির পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত পরিচালক মো. শফি উল্লাহ।

বাকৃবি পুবালী ব্যাংক শাখা ম্যানেজার মো. আনিসুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার পর তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে লকার ভাঙা বা অন্য কোনো অস্বাভাবিক ঘটনার প্রমাণ তারা পাননি।

লকার থেকে স্বর্ণ গায়েব হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, লকার থেকে স্বর্ণ গায়েবের বিষয়টি রহস্যজনক। কারণ বাকৃবির পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত পরিচালক মো. শফি উল্লাহর স্ত্রী ফারহানা ইয়াসমিন ২০১৯ সালের ৪ এপ্রিল ব্যাংকের ৬৪ নম্বর লকার ভাড়া নেন। এরপর থেকে চাবি তার কাছেই ছিল। রোববার লকার খুলে ১৫ ভরি স্বর্ণ উধাও হওয়ার বিষয়টি জানান।

তদন্ত কমিটির প্রধান ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. নজরুল ইসলাম ফরাজী বলেন, ঘটনার বিষয়ে তদন্ত কাজ শুরু হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

 


আপনার মূল্যবান মতামত দিন: