ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জবি ছাত্রলীগের আলোচনা সভার আয়োজন

শিবলী নোমান , জবি প্রতিনিধি | ১০ মার্চ ২০২২ ১৮:০২

আলোচনা সভা আলোচনা সভা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এক আলোচনা সভার আয়োজন করে। বৃহস্পতিবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এক পর্যায়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধু হত্যায় খুনি মোস্তাকের সহায়তাকারী জিয়াউর রহমান ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ আমাদের বাজাতে দেন নি।

তিনি আরও বলেন, এই ৭ মার্চের ভাষণটি পৃথিবীতে যতবার বেজেছে, পৃথিবীর অন্য কোনো ভাষণ এতোবার বাজেনি। আমরা পচাত্তরের পরে এই ৭ মার্চের ভাষণ বাজাতে চেয়েছিলাম, কিন্তু ঐ জিয়াউর রহমান, জেনারেল এরসাদ, খালেদা জিয়ারা বাজার থেকে ভাষণটি নিষিদ্ধ করে উঠিয়ে দিয়েছিলো, কারণ এই ভাষণকে তারা ভয় পায়। এতেই বুঝা যায় বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের মাধ্যমে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের কি কৌশল দিয়ে গিয়েছিলেন। 

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, বিশ্বের অনেক ভাষণ আছে যা জাতীর পিতার ৭ মার্চের ভাষণের সাথে তুলনা করা যায় না। জাতীর পিতার ভাষণ শুধুমাত্র জাতীর পিতার ভাষণের সাথেই তুলনা করা যায়। তার ঐ ভাষণ ছিলো বাঙালী জাতীর দীর্ঘ প্রতিক্ষীত ভাষণ। স্বাধীনতা বিরোধীরা সবসময়ই বাংলাদেশের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারাই বর্তমানে রমজান মাসকে সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধি করতেছে৷ 

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব বি এম মোজাম্মেল হক, আইন সম্পাদক অ্যাড. কাজী নজিবুল্লাহ হিরু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহিম ফরাজী ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসেন।



আপনার মূল্যবান মতামত দিন: