ধর্ষণের প্রতিবাদে কুবি প্রেস ক্লাবের মোমবাতি প্রজ্জ্বলন

কুবি প্রতিনিধি:  | ২৭ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৮

মোমবাতি প্রজ্জ্বলন মোমবাতি প্রজ্জ্বলন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী গণধর্ষণে ধর্ষকদের শাস্তি ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংবাদিক সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। 

শনিবার (২৬ ফেব্রুয়ারী) রাত ১১.৩০ মিনিটে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের সভাপতি সাজ্জাদ বাসার, যুগ্ম সম্পাদক রিদওয়ানুল ইসলাম, অর্থ সম্পাদক মাহমুদুল হাসানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

প্রতিবাদে উপস্থিত সাধারণ শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে স্বাধীনভাবে চলাফেরার জায়গা। এখানে আমাদের বোনদের উপর এভাবে নির্যাতন করা হচ্ছে, একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিসেবে এই বিষয়টা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। তাই আমরা চাই অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক এবং পরবর্তীতে যেন আর এরকম ন্যাক্কারজনক ঘটনা না ঘটে সেই বিষয়টা নিশ্চিত করা হোক। 

অন্যায়ের উপর অন্যায়ের প্রতিবাদ জানিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদ বসার বলেন, 'ধর্ষণ করেছে এটা একটা অন্যায়, অন্যায়ের প্রতিবাদ করতে যেয়ে আন্দোলনকারীরা হামলার শিকার হয়েছে এটা আরেকটি অন্যায়। আমি দায়িত্বশীল কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই,এসব অন্যায়কারীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক যেন তাদের দেখে আর কেউ ধর্ষণের ইচ্ছা পোষণ না করে।' 

উল্লেখ্য, গত বুধবার গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকায় বন্ধুর সাথে মেসে যাওয়ার সময় ৭/৮ জন ধর্ষক নিকটবর্তী নির্মাণাধীন জেলা প্রশাসক স্কুলে নিয়ে ধর্ষণ করে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে। এই ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় স্থানীয়রা আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থীসহ আহত হয় অর্ধশতাধিক।



আপনার মূল্যবান মতামত দিন: