হাবিপ্রবির মেয়েদের জন্য চালু হলো বিশেষ বাস সার্ভিস 

মোঃ মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি  | ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১০:৪১

বাস বাস

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মেয়ে শিক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ (মঙ্গলবার) সকাল থেকে মেয়েদের জন্য বিশেষ বাস গুলো বিশ্ববিদ্যালয় থেকে শহরের বিভিন্ন স্থানে চলাচল শুরু করেছে। বিষয়টি হাবিপ্রবির পরিবহন এবং মেরামত রক্ষণাবেক্ষণ বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, হাবিপ্রবির কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আজ সকাল ৯টা ৩০ মিনিটে, দুপুর ১টা ১৫মিনিটে এবং বিকাল ৫টায় শুধু মেয়ে শিক্ষার্থীদের জন্য ৩টি বাস শহরের উদ্দেশ্য ছেড়ে যায়। এছাড়াও সকাল ১০টায় দিনাজপুর জেলা শহরের সুইহারী নামক স্থান থেকে, দুপুর ২টায় এবং সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বড়ো মাঠ থেকে মেয়ে শিক্ষার্থীদের জন্য ৩টি বাস বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য ছেড়ে যায়।

বিশেষ বাস সার্ভিস চালুর অনুভূতি জানিয়ে গণিত বিভাগের শিক্ষার্থী নাজিয়া জামান বলেন, 'আমরা ছাত্রীরা অত্যন্ত কৃতজ্ঞ প্রশাসনের প্রতি এ রকম ছাত্রীবান্ধব সিদ্ধান্ত গ্রহণের জন্য। পূর্বে অনেকেই ছেলে-মেয়ে একসাথে গাদাগাদি করে বাসে যাওয়া আসাতে অস্বস্তি বোধ করতো। প্রশাসনের কাছে আমরা এমনই ছাত্রীবান্ধব সিদ্ধান্ত আশা করি। ক্যাম্পাসের ইতিহাসে প্রথম বারের মতো ছাত্রীদের জন্য এমন সিদ্ধান্তে আমরা সত্যিই অনেক আনন্দিত।'

হাবিপ্রবির প্রক্টর গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ বলেন, "বিশ্ববিদ্যালয়ের মেয়ে শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল আলাদা করে শুধু মেয়েদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করার জন্য। বর্তমানে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান স্যার বিষয়টি বিশেষভাবে আমলে নিয়ে মেয়ে শিক্ষার্থীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু করার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। এ জন্য মাননীয় উপাচার্য মহোদয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।"

তিনি আরো জানান, "আমরা আশা করছি খুব শীঘ্রই আরও অনেক শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নিতে পারবো, যার দ্বারা সাধারণ শিক্ষার্থীদের কষ্ট বহুলাংশে লাঘব হয়।"



আপনার মূল্যবান মতামত দিন: