ঢাবিতে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল

সময় ট্রিবিউন | ৬ ফেব্রুয়ারী ২০২২, ০১:২৯

ফাইল ছবি

করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও দুই সপ্তাহ বাড়ানোর প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ও বন্ধ থাকবে। তবে সশরীরে ক্লাস বন্ধ হলেও সশরীরে পরীক্ষা নিতে পারবে বিভাগগুলো। এছাড়া হল এবং অফিস খোলা থাকবে।

শনিবার (৫ জানুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, আমাদের সিদ্ধান্তও জাতীয় সিদ্ধান্তের সঙ্গে মিল থাকবে। সেশনজট ও শিক্ষাকার্যক্রম সচল রাখতে ক্লাস কার্যক্রম অনলাইনে, পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নিতে পারবে বিভাগগুলো। আবাসিক হল যেভাবে চলছে, স্বাস্থ্যবিধি মেনে সেভাবে চলবে।

ড. মো. আখতারুজ্জামান বলেন, ল্যাব, প্র্যাকটিক্যাল ক্লাস এবং যেটা অনলাইনের চেয়ে প্রত্যক্ষ জ্ঞানে শিক্ষার্থীদের সহায়তা হয়। সেসব ছোট ছোট ক্লাসও আমরা সশরীরে রাখছি। এছাড়া আমাদের অফিস কার্যক্রমও ৩টা পর্যন্ত চলছে। সেটাও আমরা বাড়িয়ে দেব।

এর আগে গত ২১ জানুয়ারি জাতীয় সিদ্ধান্তের আলোকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে বলে জানিয়েছিল কর্তৃপক্ষ।

অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের চলমান পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে সশরীরে এবং বিশ্ববিদ্যালয়ের অফিস সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বলে সেসময় বিজ্ঞপ্তিতে বলা হয়।

এছাড়া জরুরি পরিসেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আপনার মূল্যবান মতামত দিন: