বিশ্ববিদ্যালয় বন্ধ করার চেয়ে স্বাস্থ্যবিধি মানা উত্তম: ঢাবি ভিসি

সময় ট্রিবিউন | ১০ জানুয়ারী ২০২২, ০৯:৩২

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-ফাইল ছবি

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয় বন্ধ করা ও সামাজিক কার্যক্রম থেকে বিরত থাকার চেয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করা সর্বোত্তম পন্থা।

রবিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেধাবী শিক্ষার্থীদের 'অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার' বিতরণ অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

ঢাবি ভিসি বলেন, ওমিক্রনের সংক্রমণ বাড়ায় বর্তমানে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ করার থেকে স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরিধান, স্যানিটাইজার ব্যবহারের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এগুলো হলো উত্তম পন্থা এবং এই কাজগুলো করলে নিঃসন্দেহে সব কাজই করা সম্ভব।

আখতারুজ্জামান বলেন, এসব ভাইরাসের নিত্যনতুন ভ্যারিয়েন্ট আসবে। এসব মোকাবেলা করেই আমাদের বাঁচতে হবে। আমাদের টিকাদান কর্মসূচি অব্যাহত আছে এবং এটা চলতে থাকবে। স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। আমরা এসব মেনে চলতে পারলে সব স্বাভাবিক কাজ চালিয়ে যেতে পারবো। আর এটিই হলো বাস্তবতা। বাস্তবতাকে মেনে চলে মানবিক মূল্যবোধ নিয়ে এগিয়ে গেলে কোনো কাজই সাধ্যের বাইরে নয়।


আপনার মূল্যবান মতামত দিন: