রাবিতে অডিটোরিয়ামের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত

রাবি প্রতিনিধি | ৯ জানুয়ারী ২০২২, ০৪:৫৩

ছবিঃ সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অডিটোরিয়ামে কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। আজ শনিবার দুপুর পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, নিহত শ্রমিকের নাম আলেক (৩৫)। তিনি রাজশাহী নগরীর বেলপুকুর থানার কাপাসিয়া গ্ৰামের বাসিন্দা। অডিটোরিয়ামের ছাদের রাবিশ পরিষ্কার করতে গিয়ে ছাদ থেকে পড়ে নিহত হয়েছেন তিনি। ডাক্তারের বরাত দিয়ে মতিহার থানার ওসি আনোয়ার হোসেন তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মতিহার থানার ওসি আনোয়ার হোসেন তুহিন বলেন, রাজশাহী মেডিকেল কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ের অডিটেরিয়ামের ছাদ থেকে পড়ে একজন মারা যাওয়ার খবর শুনেছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, ঘটনার বিষয়টি আমি জেনেছি। পরে ওখানকার চীফ ইঞ্জিনিয়ার ও ঠিকাদারের সাথে কথা হয়ে। এটা এক্সিডেন্টালি ঘটেছে বলে মনে হয়েছে। তবে হাসপাতাল পর্যন্ত যেহেতু গিয়েছে। তাই পোস্টমর্টেম করলে সব জানা যাবে।

পরিকল্পনা দপ্তর সূত্রে জানা যায়, অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কারের কাজ তিনটি ধাপে হচ্ছে। যার মধ্যে সিভিলের কাজটি করছেন হোসেন এন্টারপ্রাইজ। স্থানীয়ভাবে কাজটি দেখভাল করছেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলার বাসিন্দা মমতাজ উদ্দিন ডন।

শ্রমিকের নিরাপদ সরঞ্জাম ছিল কিনা এমন প্রশ্নে ডন বলেন, শ্রমিকদের সেফটি গার্ড দেওয়া ছিল। কিন্তু যেহেতু ছাঁদ পরিষ্কার করছিল তাই পড়েনি সে।

অডিটোরিয়ামের সংস্কার কাজের দেখভালের দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিনহাজুল আলম। তিনি বলেন, আমি আগে থেকে বলে দিয়েছি উপরের কাজ করার সময় সেফটি ব্যবহার করতে হবে। অন্যথায় কাজ করা যাবে না। আজ শনিবার ছুটির দিন। আমাকে না জানিয়ে তারা কাজ করেছে।


আপনার মূল্যবান মতামত দিন: