মদ্যপানের বিষক্রিয়ায় রুয়েট ছাত্রের মৃত্যু

রাবি প্রতিনিধি | ৪ জানুয়ারী ২০২২, ০১:৪৮

ছবিঃ সংগৃহীত

মদ্য পানের বিষক্রিয়ায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক ছাত্রের মৃত্যু হয়েছে। রোববার (০২ জানুয়ারি) দিবাগত রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ওসি আনোয়ার হোসেন তুহিন।

ওই শিক্ষার্থীর নাম মাসরুর মুহিত। তিনি রুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ সিরিজের শিক্ষার্থী। মুহিতের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, রোববার রাত সোয়া ৮টার দিকে মাসরুর মুহিতকে অসুস্থ অবস্থায় মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি করানো হয়। সেখানে রাত সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়। হাসপাতালের মৃত্যুর প্রতিবেদনে তার মৃত্যুর কারণ হিসেবে 'অ্যালকোহল বিষক্রিয়া' (অ্যালকোহল পয়জোনিং) উল্লেখ করা হয়েছে।

মুহিতের বিভাগের শিক্ষক অধ্যাপক রুকুনুজ্জামান বলেন, বিভাগের একজন শিক্ষার্থী মারা গেছে। কোন কিছু খাওয়ার বিষক্রিয়ায় মারা গেছে বলে জেনেছি। তবে কি খেয়ে মারা গেছে সেটি নিশ্চিত নই।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তুহিন বলেন, মুহিতকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন থাকাকালে মারা যায়। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন মদপানে তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত মদপান করে নাকি ভেজাল মদ খেয়ে মারা গেছে সেটি ময়নাতদন্ত রিপোর্ট পেলে জানা যাবে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।


আপনার মূল্যবান মতামত দিন: