গুগল ফটোস থেকে হাইলাইট ভিডিও তৈরির উপায়

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | ১ নভেম্বর ২০২৩, ১০:৩৬

সংগৃহীত ছবি

গুগল ফটোসে পুরোনো অনেক ছবি সংরক্ষিত থাকে। সেসব ছবি শুধু সংরক্ষিত থাকে এমনটা নয়, সেই সঙ্গে স্মৃতিও বহন করে। এখন এখান থেকেই আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য একটি হাইলাইট তৈরি করতে পারবেন। নতুন একটি ফিচার নিয়ে হাজির হয়েছে গুগল।

অনেকেই নিজেদের সোশ্যাল মিডিয়া ফিডের জন্য দ্রুত একটি হাইলাইট ভিডিও তৈরি করতে চান। কিন্তু ফোনে অসংখ্য ফটো এবং ভিডিও থাকে, যার মধ্যে থেকে সেরাটা বেছে নিতে অনেক সময় লাগতে পারে। এর ফলে অনেকেই একটি হাইলাইট ভিডিও তৈরি করতে চাইলেও, তা করা হয়ে ওঠে না।

তবে এই সমস্যার সমাধানের জন্য গুগল নিয়ে এসেছে নতুন একটি ফিচার। গুগল ফটোসের নতুন এআই-চালিত ফিচারগুলো ব্যবহারকারীদের দ্রুত হাইলাইট ভিডিও তৈরি করতে সাহায্য করবে এবং এটির জন্য খুবই কম সময় লাগবে।

এখন যে কোনো একটি ইভেন্ট বা একটি কার্যকলাপের দ্রুত সংক্ষিপ্ত বিবরণ দিয়ে একটি ভিডিও তৈরি করতে পারবেন। যেমন ধরন- আপনার জন্মদিন, বিবাহবার্ষিকি। গুগলের এই ফিচারটিকে বলা হয় ‘হাইলাইট ভিডিও’ এবং এটি গুগল ফটো অ্যাপের মধ্যে উপলব্ধ।

গুগল আপনার বার্তা পাওয়ার সঙ্গে সঙ্গে এমনসব ছবি আপনার গুগল ফটোস থেকে বের করে হাইলাইটস তৈরি করে দেবে। এখনই সব ফোনে এই সুবিধা পাবেন না। খুব শিগগির ফিচারটি সব ব্যবহারকারীরাই পাবেন।


আপনার মূল্যবান মতামত দিন: