রংপুরের কাছে পাত্তাই পেলো না চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০২

রংপুরের কাছে পাত্তাই পেলো না চট্টগ্রাম

চলতি বিপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে রংপুর রাইডার্স। এই আসরে রংপুরই দুইশ' ছাড়ানো প্রথম দল। রাইডার্সদের দেওয়া ২১২ রানের টার্গেটে খেলতে নেমে শেষ পর্যন্ত কূলাতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

রংপুরে কাছে ৫৩ রানে হেরে মাঠ ছেড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রংপুরের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও জিমি নিশাম।

চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৫৮ রান। দলটির হয়ে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন সৈকত আলি। আট ম্যাচে ছয় জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রংপুর। আর আট ম্যাচে পাঁচ জয় পাওয়া রংপুর আছে তিনে।


শুরুতে ব্যাট করে রেজা হেনড্রিকস, সাকিব আল হাসান, আর জিমি নিশামদের লড়াইয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২১২ রানের টার্গেট দেয় রংপুর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৭ তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স।

রনি তালুকদার-হেনড্রিকসের ৪১ বলে ৬১ রানের জুটিতে ভালো শুরু করে রংপুর। তিনে নেমে সাকিবও ঝোড়ো শুরু করেন। হেনড্রিকসের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি। ১৬ বলে ২৭ রান করেন এই অলরাউন্ডার।

অপরপ্রান্তে ব্যাট করা রিজা পঞ্চাশ পূর্ণ করেন ৩৬ বলে। এরপর বেশিক্ষণ টেকেননি। ৪১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৮ রান করে হারান উইকেট। চতুর্থ উইকেটে দারুণ এক জুটি গড়েন নুরুল হাসান সোহান ও জিমি নিশাম। ৪৬ বলে তাদের ৮৯ রানের অপরাজিত জুটিতে আসরে প্রথমবারের মতো দুইশ ছাড়ানো সংগ্রহের দেখা মিলল।


২৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫১ রান করে অপরাজিত থাকেন নিশাম। সোহান খেলেন ২১ বলে ৩১ রানের অপরাজিত ইনিংস। চট্টগ্রামের হয়ে জোড়া উইকেট নেন সালাউদ্দিন সাকিল। একটি উইকেট পান নিহাদুজ্জামান।



আপনার মূল্যবান মতামত দিন: