৩৫ লাখ টাকা পুরস্কার পাচ্ছে নারী ক্রিকেট দল 

সময় ট্রিবিউন ডেস্ক | ২৩ জুলাই ২০২৩, ২৩:৪৩

সংগৃহীত
ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধানে সমতা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচে জয়ের পর শেষ ম্যাচে টাই করায় সিরিজ সমতা হয়েছে।
 
শক্তিশালী ভারতের মেয়ে দলের বিপক্ষে এই সাফল্যের কারণে বাংলাদেশ নারী দলের ক্রিকেটার ও স্টাফদের জন্য ৩৫ লাখ টাকার বোনাস ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাঘিনীদের এমন সাফল্যে স্বাভাবিকভাবেই আনন্দের জোয়ারে ভাসছে ক্রিকেট পাড়া। 
 
আজ রোববার (২৩ জুলাই) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানান, দলের সব প্লেয়ারদের জন্য ২৫ লাখ টাকা, যারা ভালো পারফর্ম করেছে তাদের জন্য আলাদা করে ২ লাখ ও দলের সাপোর্ট স্টাফদের মিলে মোট ৩৫ লাখ টাকা বোনাস দেয়া হবে।
 
আলাদাভাবে সম্মান পাওয়া ক্রিকেটারদের মাঝে আছেন, দেশের পক্ষে ওয়ানডে ক্রিকেটের প্রথম ও একমাত্র নারী সেঞ্চুরিয়ান ফারজানা হক। তাকে ২ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি আর পেসার মারুফা আক্তারও পেতে পারেন উল্লেখযোগ্য একটা অংশ।
 
উল্লেখ্য, ভারত নারী দল প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আসে বাংলাদেশে। প্রথমে তিনটি টি-টোয়েন্টি ও পরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলে উভয় দল। টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুবাস মেখেও টাইগ্রীসদের শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরে যেতে হয়।
 
তবে প্রথম ওয়ানডেতে ভারতকে ৪০ রানে হারিয়ে আত্মবিশ্বাস নিয়েই সিরিজ শুরু করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ওয়ানডে হেরে যাওয়ায় শেষ ওয়ানডে রূপ বেয় অঘোষিত ফাইনালে। হাড্ডাহাড্ডি লড়াই শেষে যেখানে জেতেনি কেউওই, আবারে হারেওনি কেউ। টাই হয়েই ম্যাচ শেষ হয়। সিরিজও শেষ হয় ১-১ সমতায়।
 
এসটি/এসকে  

আপনার মূল্যবান মতামত দিন: