২৮ ওভারে ৬ উইকেট পতন ইংল্যান্ডের

সময় ট্রিবিউন ডেস্ক | ৭ মার্চ ২০২৩, ০৬:০৫

সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নেমে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচে হেরে হোয়াইটওয়াশ এড়ানোই লক্ষ্য এবার। জবাব দিতে নেমে দুই ইংলিশ ওপেনার ঝড়ো শুরু করেন। ওই ঝড় থামিয়ে প্রথম ধাক্কায় সাকিব ও এবাদতের আঘাতে তিন উইকেট হারায় ইংল্যান্ড। ভিন্সি ও কারেনের জুটির পর আরও তিন উইকেট ছিনিয়ে নেয় টাইগাররা।

শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করছিলেন জেমস ভিন্স। কারানের পর বাটলারের সঙ্গেও জমে যাচ্ছিল তার জুটি। তবে সেটা করতে দিলেন না সাকিব আল হাসান। এই স্পিনারের আর্ম ডেলিভারিতে ডিফেন্স করতে গিয়ে উইকেট কিপারের হাতে ধরা পড়েন ভিন্স।

সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৩৮ রান। এই মুহূর্তে ইংলিশদের সংগ্রহ ২৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩০ রান। বাটলার ১২ রান এবং ওকস ২ রান নিয়ে উইকেটে আছেন।

পরের ওভারেই বোলিংয়ে এসে মঈন আলীকে ফিরিয়ে দেন এবাদত হোসেন। লেগ স্টাম্পের ওপর দুর্দান্ত এক ইয়র্কারে এই অলরাউন্ডারকে সরাসরি বোল্ড করেন এবাদত। ২ রানের বেশি করতে পারেননি মঈন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে সাকিব, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের ফিফটিতে ভর করে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডে হারিয়ে সিরিজ খোয়ানো টাইগারদের লক্ষ্য শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ানো।

 


আপনার মূল্যবান মতামত দিন: