যুবলীগ থেকে সাময়িক বহিষ্কার হলেন ব্যারিস্টার সুমন

সময় ট্রিবিউন | ৮ আগষ্ট ২০২১, ০৫:২০

ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী যুবলীগের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে দল থেকে সাময়িক  অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের উপ দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা। জয় বাংলা স্লোগান নিয়ে কটাক্ষ করায় ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে তিনি জানান।

সম্প্রতি জয় বাংলা স্লোগান কে কেন্দ্র করে বিতর্কের জন্ম দিয়েছিলেন কেন্দ্রীয় যুবলীগের এ নেতা। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিগত কয়দিন ধরে চলছিল ব্যাপক সমালোচনা। বিশেষ করে ছাত্রলীগ, যুবলীগ সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার বহিষ্কার পর্যন্তও চাচ্ছিলেন।

জানা যায়, গত বৃহস্পতিবার শরিয়তপুরের পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা জ্ঞাপনের সময় স্লোগান ধরেন। আর স্লোগান ধরা নিয়ে ব্যারিস্টার সুমন ফেসবুকে একটি লাইভ করেন। সেখানে তিনি বলেন, একজন সরকারী কর্মকর্তা রাষ্ট্রের দায়িত্বে নিয়োজিত থাকা অবস্থায় কোন রাজনৈতিক দলের স্লোগান দিতে পারেন না।

উল্লেখ্য, জয় বাংলা কোন দলীয় স্লোগান নয়। জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা চেয়ে ২০১৭ সালে সুপ্রিম কোর্টের আইনজীবী বশির আহমেদের রিটের প্রেক্ষিতে ২০২০ সালের মার্চ মাসে হাইকোর্ট 'জয় বাংলা' কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করেন।


আপনার মূল্যবান মতামত দিন: