জাবিতে চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি, দর্শনার্থীদের প্রবেশ না করার অনুরোধ

সময় ট্রিবিউন | ৪ অক্টোবর ২০২১, ২৩:৫৯

সংগৃহীত

জাবি প্রতিনিধিঃ সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১১ অক্টোবর খুলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ। ঐদিন থেকেই শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হবে সাংস্কৃতিক রাজধানী।

শিক্ষার্থীদের বরন করতে চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি। সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের রাস্তা সংস্কারের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রধান ফটক থেকে নতুন কলা, বটতলা থেকে গেরুয়ার রাস্তার কাজ জোরেশোরেই এগিয়ে চলছে। ক্যাম্পাসে প্রায় সব রাস্তা বিটুমিনের হলেও নতুন রাস্তাগুলো কংক্রিটের তৈরি হবে। মুক্তমঞ্চ, ক্যাফেটেরিয়া সহ গুরুত্বপূর্ন জায়গা গুলোর পরিষ্কারের কাজ প্রায় শেষ।

নতুন রূপে দেখা যাবে শহীদ সালাম বরকত হলকে। তৈরি করা হয়েছে শহীদ সালাম ও বরকতের ম্যুরালসহ নতুন গেট, রং লেগেছে হলের দেয়ালে। হলের সংসদ সংস্কার করে বানানো হয়েছে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন হল অফিস।

আ ফ ম কামালউদ্দিন হলের ভিতরে পরিষ্কার করে রং করা হয়েছে। হলের ডাইনিং ও ক্যান্টিনের ব্লকে পুরাতন ছাদ ভেঙ্গে নতুন ছাদ তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন হলের প্রভোস্ট আ স ম ফিরোজ উল হাসান।
মেয়েদের হলগুলোও পিছিয়ে নেই এদিক থেকে। সুফিয়া কামাল হলে গিয়ে দেখা দেখা যায়, হলগেটে বসানো হয়েছে বেসিন। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মেনে এ হলে গণরুম থাকছে না বলেও জানিয়েছেন হলের প্রভোস্ট অধ্যাপক মোঃ মোতাহার হোসেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বিশ্ববদ্যালয়ে দর্শনার্থীদের প্রবেশ না করতে অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, “শিক্ষার্থীরাই দেশের সম্পদ। তাদের সাস্থ্য সুরক্ষা আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ন। সকলকে সাথে নিয়েই আমরা শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে চাই। তাই শিক্ষার্থীদের প্রতিও আমার অনুরোধ তারা যেন তাদের কোনো অতিথি ক্যাম্পাসে না নিয়ে আসে।“

এর আগে গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে ২১ অক্টোবর হল খোলার সিদ্ধান্ত হলেও সিন্ডিকেট মিটিংয়ের আগে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল ছাত্র সংগঠন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করে প্রভোস্ট কমিটি এবং সিন্ডিকেটে ১১ অক্টোবর হল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন: