বুয়েট শিক্ষক নিখিল রঞ্জনকে কারাগারে পাঠানোর আদেশ

সময় ট্রিবিউন ডেস্ক | ২০ মার্চ ২০২৩, ২১:২৯

সংগৃহীত

বাংলাদেশ ব্যাংকের অধীনে রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় বুয়েট শিক্ষক নিখিল রঞ্জন ধরের জামিন বাতিল করেছে আদালত। একইসাথে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। 

আজ সোমবার (২০ মার্চ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরী এই আদেশ দেন।

সিএমএম আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহজাহান মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামি বুয়েট শিক্ষক নিখিল রঞ্জন ধরের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আদালতসূত্রে জানা যায়, এ মামলায় ৫ মার্চ ঢাকার সিএমএম আদালত থেকে আজ সোমবার পর্যন্ত জামিন পান নিখিল রঞ্জন। আসামিপক্ষ থেকে জামিন স্থায়ী করার আবেদন করা হয়। তবে রাষ্ট্রপক্ষ থেকে জামিন বাতিল চাওয়া হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত নিখিল রঞ্জন ধরের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বুয়েট শিক্ষকের আইনজীবী তুহিন হাওলাদার বলেন, ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় নিখিল রঞ্জন জড়িত নন। হয়রানি করার জন্য তাকে অভিযোগপত্রভুক্ত আসামি করা হয়েছে। মামলার কোনো সাক্ষী নিখিল রঞ্জন ধরের নাম উল্লেখ করেননি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেলোয়ার নামের একজন আসামি তার মক্কেলের নাম স্বীকারোক্তিতে উল্লেখ করেন বলে উল্লেখ করেন তিনি।

এর আগে গত ২৯ জানুয়ারি অধ্যাপক নিখিল রঞ্জনসহ ১৬ জনকে আসামি করে আদালতে সম্পূরক অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ৫ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগপত্র গ্রহণ করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম। এরপর তিনি নিখিল রঞ্জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ মামলার অন্য আসামিরা হলেন পরীক্ষার্থী রাইসুল ইসলাম ওরফে স্বপন (৩৬), জনতা ব্যাংকের কর্মকর্তা শামসুল হক ওরফে শ্যামল (৩৪) ও আবদুল্লাহ আল জাবের (৩৪), আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেকনিশিয়ান মুক্তারুজ্জামান ওরফে রয়েল (২৬), পিয়ন দেলোয়ার হোসেন (৩১), কর্মী রবিউল আউয়াল (৪১), পারভেজ মিয়া (২৬), মিজানুর রহমান মিজান (৩৭), মোবিন উদ্দিন (৩২), মোস্তাফিজুর রহমান (৩৭), সোহেল রানা (৩৫), পরীক্ষার্থী রাশেদ আহমেদ ওরফে বাবলু (৩৭), জাহাঙ্গীর আলম জাহিদ (৩৮), রবিউল ইসলাম ওরফে রবি (৪১) এবং রূপালী ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা জানে আলম ওরফে মিলন (৩২)।

 


আপনার মূল্যবান মতামত দিন: