শেয়ারবাজারে ফিরেছে স্বাভাবিক লেনদেন

সময় ট্রিবিউন | ১৫ জুলাই ২০২১, ০২:০২

ছবি : ইন্টারনেট

ঈদের আগে শেয়ারবাজারের লেনদেন স্বাভাবিক হচ্ছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সকাল ১০টায় লেনদেন শুরু হয়ে তা একটানা চলবে বেলা আড়াইটা পর্যন্ত। যদিও ঈদের পর আবারও সীমিত পর্যায়ের লেনদেনে ফিরে যাবে শেয়ারবাজার।

কোরবানির ঈদকে সামনে রেখে কঠোর বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের দেয়া এ সিদ্ধান্তের ওপর ভিত্তি করে এবং ব্যাংকের লেনদেন সময়ের সঙ্গে সমন্বয় করে আজ বুধবার (১৪ জুলাই) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

সরকারের বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্তের পরে গতকাল ব্যাংকের লেনদেন সময়েও পরিবর্তন আনে বাংলাদেশ ব্যাংক। গতকাল বাংলাদেশ ব্যাংকের এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, কাল থেকে ঈদের ছুটির আগপর্যন্ত স্বাভাবিক লেনদেন চলবে ব্যাংকে। অর্থাৎ ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ঈদের ছুটির পর ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। এ সময়ে ব্যাংকগুলো চাহিদা অনুযায়ী তাদের শাখা এবং উপশাখাসমূহ খোলা রাখতে পারবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তের সাথে সংহতি রেখে ঈদের ছুটির পর শেয়ারবাজারের লেনদেনের সময়সীমা কমিয়ে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত করেছে।

 


আপনার মূল্যবান মতামত দিন: