এক দিনেই জেনেক্সের শেয়ারে মুনাফা ৪৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক | ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৬

সংগৃহীত সংগৃহীত

এক দিনেই পুঁজিবাজারে তালিকাভুক্ত জেনেক্স ইনফোসিস লিমিটেডের শেয়ারে মুনাফা হয়েছে ৪৫ কোটি টাকা। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও জেনেক্স ইনফোসিসের বিশেষ চুক্তি সইয়ের খবরে মুনাফা বেড়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য  অনুযায়ী, আজ (মঙ্গলবার) দিনের শুরুতে জেনেক্স ইনফোসিসের শেয়ারের দাম ছিল ৭১ টাকা ৫০ পয়সা। দিনের শেষে লেনদেন হয়েছে ৭৫ টাকা ৫০ পয়সা দরে। অর্থাৎ প্রতি শেয়ারে দাম বেড়েছে ৪ টাকা। সে হিসাবে প্রতিষ্ঠানটির ১১ কোটি ৩৫ লাখ ৪৬ হাজার ৪০০ শেয়ার বিনিয়োগকারীর মুনাফা হয়েছে ৪৫ কোটি ৪১ লাখ ৮৫ হাজার ৬০০ টাকা।

কোম্পানিটি মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে জানিয়েছে যে, প্রতিষ্ঠানটি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সঙ্গে চুক্তি সই করেছে। চুক্তি অনুসারে বহুজাতিক কোম্পানিটি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রাহক বাড়াতে কাজ করবে। এতে জেনেক্সের আয় হবে বছরে ৬ কোটি টাকা।

জেনেক্স ইনফোসিস বাংলাদেশের আউটসোর্সিং সেবাপ্রদানকারী কোম্পানি। কোম্পানিটি ২০১৯ সালে আইটি খাতে তালিকাভুক্ত হয়। ২০২১ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ আর ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। সে বছর কোম্পানিটি আয় করেছিল ১০২ কোটি ২৬ লাখ টাকা। সব খরচ শেষে মুনাফা হয়েছিল ৩৩ কোটি ২৪ লাখ।



আপনার মূল্যবান মতামত দিন: