জিয়া হল প্রশাসনের সাথে আবাসিক শিক্ষার্থীদের মতবিনিময় সভা

ইবি প্রতিনিধি | ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৮

সংগৃহীত সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হল কর্তৃপক্ষের সাথে হলে অবস্থানরত আবাসিক শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধায় হল প্রশাসনের আয়োজনে হলের টিভি রুমে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হলটির প্রভোস্ট ড. মনজুরুল হক, বিশেষ অতিথি ছিলেন হলটির হাউজ টিউটর শামীম হোসেন ও আব্দুল জলিল পাঠান। এতে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় হলটির আবাসিক শিক্ষার্থীর বিভিন্ন অভিযোগ ও সমস্যার কথা হল কর্তৃপক্ষকে জানান। সাথে এর প্রতিকার আশা করেন।

শিক্ষার্থীদের মাঝে বক্তব্য দেন আবাসিক শিক্ষার্থী আব্দুল আলিম, আদনান রাব্বি, কামাল হোসেন, হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক তানিম আহমেদ, শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক শাহাব উদ্দীন ওয়াসিম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সদস্য আব্দুল মান্নান মেজবাহ, হল ছাত্রলীগ নেতা এনামুল কবির রায়হান ও শাহিন আলম।

এসময় হলটির হাউজ টিউটর আব্দুল জলিল পাঠান বলেন, জাতীয় দিবসগুলোতে আমি প্লানিং করে আসি। কিন্তু এসে দেখি অন্য হলগুলোর তুলনায় আমাদের উপস্থিতি কম। আমরা সারাদিনই শিক্ষার্থীদের সেবায় নিয়োজিত আছি। তোমাদের সহযোগিতা নিয়ে কাজগুলো করে দিবো।

হলটির আরেক হাউজ টিউটর শামীম হোসেন বলেন, এই হলটি আমার নিজের হল। একসময় আমি এই হলের আবাসিক শিক্ষার্থী ছিলাম। এটা আমার গর্বের বিষয়। হলে এসেই সবগুলো সমস্যা মার্ক করেছি। আস্তে আস্তে কিছু কাজ দাড়িয়ে থেকে করেছি। এখন ব্যস্ততা বেড়েছে। এখন অনেক কাজই করতে পারিনা। হলের ৪০০ শিক্ষার্থীর মাঝে বৈধ শিক্ষার্থী আছে ১২০ জন।

সার্বিক বিষয়ে হলটির প্রভোস্ট ড. মনজুরুল হক বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, আমি হলে যখন দায়িত্ব পাই, তখন হলটি পরিত্যক্ত অবস্থায় ছিলো। সেই জায়গা থেকে আজকের জায়গায় নিয়ে এসেছি। ফান্ডের অভাবে অনেককিছু করা যায়না। সকল সমস্যা আস্তে আস্তে সমাধান করা হবে। আমাদের অনেক সংকট আছে। বিশ্ববিদ্যালয় এমন একটি জায়গা এখানে সব ধরনের সুযোগ সুবিধা আছে। তুমি কোনটা গ্রহণ করবা, এটা তোমার পছন্দ। তোমরাই সুন্দর সমাজ তৈরি করতে পারবে।



আপনার মূল্যবান মতামত দিন: