'IUPS' এর দিনব্যাপী ফটোগ্রাফি কর্মশালা

ইবি প্রতিনিধি | ১৫ সেপ্টেম্বর ২০২২, ২১:১২

সংগৃহীত

ইসলামিক ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (IUPS) দিনব্যাপী ফটোগ্রাফি কর্মশালার আয়োজন করেছে। ১৬ সেপ্টেম্বর, শুক্রবার ক্যাম্পাসের টিএসসিসিতে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন 'ঢাকা ফটোগ্রাফিক ইন্সটিটিউট' এর পরিচালক শহীদুজ্জামান বাদল, দ্যা ডেইলি গ্লোবাল ন্যাশন এর ফ্রিল্যান্স ফটো জার্নালিস্ট শারমিন জামান এবং ইসলামী বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিসের ডেপুটি রেজিস্ট্রার (ফটোগ্রাফি) শেখ আবু সিদ্দিক রোকন।

অতিথি হিসেবে কর্মশালায় উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. মাহবুবুল আরফিন, বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইন বিভাগের অধ্যাপক এবং সংগঠনটির উপদেষ্টা ড. শাহজাহান মন্ডল এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা শরীফুল ইসলাম জুয়েল।

সংগঠনের সভাপতি এনামুল রায়হান জানান, আমাদের কর্মশালাটি ২ টি অংশে বিভক্ত থাকবে। সকাল ৯ টা থেকে প্রথম অংশে ছবি ও ক্যামেরার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং দুপুরের খাবার বিরতি শেষে দ্বিতীয় অংশে থাকবে হাতে কলমে ক্যামেরার ব্যবহার শিক্ষা।

সংগঠনের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন আবির বলেন, ফটোগ্রাফি করতে ভালো মানের ক্যামেরা থাকার চেয়ে গুরুত্বপূর্ণ হলো ছবি তোলার মৌলিক জ্ঞান। ভালো মানের ক্যামেরা থাকা সত্ত্বেও শুধুমাত্র ফটোগ্রাফির মৌলিক জ্ঞান না জানার কারণে আমরা অনেকে মানসম্মত ছবি তুলতে পারিনা। ক্যাম্পাসের ফটোগ্রাফি নিয়ে আগ্রহী শিক্ষার্থীদের দক্ষ করে তুলতেই আমাদের এ আয়োজন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ঢাকা ফটোগ্রাফিক ইন্সটিটিউট থেকে সার্টিফিকেট, সকালের স্ন্যাক্স এবং দুপুরে খাবারের ব্যাবস্থা থাকবে।

উল্লেখ্য, ২০২০ সালে ক্যাম্পাসের ছবিপ্রেমী শিক্ষার্থীদের নিয়ে একসাথে কাজ করার লক্ষ্যে গঠিত হয় ইসলামিক ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (IUPS) প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি ক্যাম্পাসের ফটোগ্রাফার শিক্ষার্থীদের স্কিল ডেভেলপ করতে নিয়মিত কাজ করে যাচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: