প্রক্সি কান্ডের ‘মূলহোতা’ তন্ময় ছাত্রলীগ থেকে বহিষ্কার

আসিফ আজাদ, রাবি | ৪ আগস্ট ২০২২ ২২:২৫

সংগৃহীত সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়'কে ভর্তি জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে কেন্দ্রিয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় মো: মুশফিক তাহমিদ তন্ময়কে (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো’।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, মুশফিক তাহমিদ তন্ময়ের প্রক্সি জালিয়াতির সঙ্গে জড়িত থাকার বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগকে জানিয়েছিলাম। তার প্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে বহিষ্কার করে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় শিফটে তানভীর আহমেদ নামের এক শিক্ষার্থীর হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হন রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী ও তন্ময়ের বন্ধু বায়েজিদ খান তিনি জিজ্ঞাসাবাদে ফাঁস করেন চক্রের 'গুরু' তন্ময়ের নাম। এর আগেও ২০১৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ঘিরে গড়ে ওঠা ইয়াবা কারবার চক্রের ৪৪ জনকে শনাক্ত করে একটি প্রতিবেদন দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মাদক অধিশাখা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তৈরি হওয়া প্রতিবেদনটিতে অবৈধ মাদক কারবারি ও সরবরাহকারী তালিকার ১৬ নম্বরে ছিল তন্ময়ের নাম। 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: