ইবিতে তরুন কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইবি প্রতিনিধি | ২৪ জুলাই ২০২২, ০২:৫০

সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ তরুন কলাম লেখক ফোরামের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

২৩ জুলাই (শনিবার) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয় টিএসসিসির ১১৬ নং কক্ষে বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। 

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়। এসময় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে, দুপুর সাড়ে ১২টায় টিএসসিসির সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পরিদর্শন করে পুনরায় টিএসসিসিতে এসে শেষ হয়। 

সংগঠনের সভাপতি এস এ এইচ ওয়ালীউল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী প্রক্টর ও সংগঠনের উপদেষ্টা শরিফুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াশিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ।

সংগঠনটির সভাপতি এস এ এইচ ওয়ালীউল্লাহ বলেন,সারা দেশের তরুণ লেখকদের সবচাইতে বড় প্লাটফর্ম 'বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম' ৪র্থ বছরে পা রেখেছে। 'বর্ষপূর্তি’ হচ্ছে আরো একটি নতুন বছরের হিসাবের খাতা খোলা। এক বছরের প্রাপ্তি-অপ্রাপ্তি, সফলতা-ব্যর্থতার হিসাব মিলানো এবং ব্যর্থতার একটা স্বচ্ছ ব্যাখ্যা খোঁজার চেষ্টা করা উচিত এই দিনে। তেমনটি হলে ভবিষ্যৎ পথচলা আরও বেশি সফল ও সার্থক হবে। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম সেরকম করতে পারবে- এ বিশ্বাস আমাদের আছে।

সহকারী প্রক্টর ও সংগঠনের উপদেষ্টা শরিফুল ইসলাম বলেন,  লেখনী শক্তির মাধ্যমে সমাজের বুদ্ধিজীবী, রাজনীতিবিদ ও প্রভাবশালী ব্যক্তিদেরও টনক নড়িয়ে দেওয়া যায়। যেটা অন্যকোন মাধ্যমে সম্ভব না। যারা সত্য কথা বলে, সত্য কথা লিখে তাদের শত্রুর অভাব থাকেনা। সব বাধাবিপত্তি অতিক্রম করে লেখনির মাধ্যমে তোমাদের এগিয়ে যেতে হবে।


আপনার মূল্যবান মতামত দিন: